শুক্রবার, ২৪ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
টাকার অভাবে সিলেটের উন্নয়ন আটকে আছে, মোমেনের সহায়তা চাইলেন আরিফ  » «   চোখের রোগে ভেঙে যাচ্ছে বিশ্বনাথের আলমের আলেম হওয়ার স্বপ্ন  » «   মৌলভীবাজার নিজ গলা কাটলেন ৩ সন্তানের জননী!  » «   সমকামিতায় রাজি না হওয়ায় শেরপুরে কিশোর হত্যা  » «   প্রথম ব্রিটিশ মুসলিম প্রধানমন্ত্রী হচ্ছেন সাজিদ জাভিদ?  » «   ভূমধ্যসাগরে নৌকাডুবি: দেশে ফিরেছেন প্রাণে বেঁচে যাওয়া সিলেটের ২ জন  » «   বাংলাদেশকে ৯৬ সালের বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কা মনে হচ্ছে বুলবুলের  » «   র‌্যাব-চোরাচালানি সংঘর্ষ, আটকদের ছাড়াতে সিলেট-তামাবিল সড়ক অবরোধ !  » «   সিলেটে এবার সুবিধাবঞ্চিতদের ‘দুই টাকায় ঈদের খুশি’  » «   যেখানেই প্রতিবন্ধকতা সেখানেই ডিসি ফয়সাল, খুশি সিলেটের মানুষ  » «  

সিলেটের প্রতিটি মসজিদে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল

সুরমা নিউজ:
যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রোববার (২১ এপ্রিল) রাতে সিলেটসহ সারাদেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত। আর এই শবে বরাত উপলক্ষে মসজিদগুলোতে ঢল নেমেছে মুসল্লীদের।

সিলেটসহ সারাদেশের ধর্মপ্রাণ মুসলমানেরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় আজ নফল নামাজ, পবিত্র কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ, মিলাদ মাহফিলসহ ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করছেন। সিলেটের মসজিদগুলোতে ঢল নেমেছে মুসল্লিদের।
এদিকে পবিত্র শবে বরাত উপলক্ষে সিলেটে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিশেষ করে হযরত শাহজালাল (র.) মাজার, হযরত শাহপরাণ (র.) মাজার, মানিকপীরটিলা কবরস্থান ঘিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, গোয়েন্দা সংস্থার কমকর্তারা মাঠে রয়েছেন।

সিলেটে সন্ধ্যায় মাগরিবের আজানের আগেই ইবাদত-বন্দেগি করতে মসজিদমুখী হওয়া শুরু করেন মুসল্লিরা। সিলেট নগরীর পাড়া-মহল্লার প্রায় প্রতিটি মসজিদে বাড়তে থাকে ভিড়। পবিত্র এ রাতের ফজিলত গুরুত্ব দিয়ে মসজিদে মুসল্লিদের বেশি বেশি নফল নামাজ পড়তে দেখা যায়। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মুসল্লিদের আনাগোনা।
এশার নামাজের পর দেশ, জাতি, মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে আল্লাহর কাছে প্রার্থনা করেন ইমাম। বিশ্বের বিভিন্ন প্রান্তে নিজেদের মধ্যকার সংঘাতের অবসান চেয়ে মুসলমানদের ঐক্য কামনা করা হয় মোনাজাতে।

সারা রাতব্যাপী ওয়াজ, জিকির ও দোয়া মাহফিল হবে মসজিদে মসজিদে। এশার নামাজের পর শবে বরাতের ফজিলত ও করণীয় বিষয়ে বয়ান করেন আলেমরা।

মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে সিলেট শহরের বিভিন্ন এলাকার মসজিদগুলোতে নামাজিরা বিশেষ মোনাজাত ও দোয়া মাহফিলে শামিল হয়েছেন। রোববার মাগরিবের নামাজের পর থেকেই শবে বরাতের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। বিভিন্ন মসজিদে শবে বরাতের তাৎপযের্র ওপর বয়ান চলছে।

সবশেষ ফজর নামাজের মধ্য দিয়ে শেষ হবে শবে বরাতের আনুষ্ঠানিকতা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!