রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

অবিলম্বে ইলিয়াস আলীকে ফিরিয়ে দিন : বেলজিয়াম বিএনপি

সুরমা নিউজ:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বেলজিয়াম শাখার সভাপতি আহমেদ সাজা সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম এক বিবৃতিতে অবিলম্বে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীকে গুম নামক কারাগার থেকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দিতে সরকারের প্রতি জোর দাবী জানান।

বিবৃতিতে বেলজিয়াম বিএনপির নেতারা বলেন, ৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের মহানায়ক, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক নির্বাচিত সাধারণ সম্পাদক, বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য জননেতা এম ইলিয়াস আলী গুমের ৭ বৎসর অতিবাহিত হওয়ার পরও এখনো পর্যন্ত ফিরে না পাওয়ার আমরা গভীর ভাবে উদ্দীগ্ন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিরোধী দলের রাজনীতি ও নেতাদের নির্মূল করতে ইলিয়াস আলীকে গুম নামক কারাগারে বন্দি করে রেখেছে এই অবৈধ সরকার। দেশে গুমের রাজনীতি চলতে থাকলে গনতন্ত্র ও রাজনীতির মৃত্যু হবে। ইলিয়াস আলীকে গুম নামক কারাগার থেকে অবিলম্বে মুক্তি দিতে হবে। তা না হলে দেশ প্রবাসে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

১৭ই এপ্রিল ইলিয়াস আলী গুমের সাত বছর পূর্তিতে বেলজিয়াম বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক সম্পাদক আলম হোসেন সাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানান। উল্লেখ্য; ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে নিখোঁজ হন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য জননেতা এম. ইলিয়াস আলী, তাঁর গাড়ি চালক আনসার আলী। দীর্ঘ ৭ বছর অতিবাহিত হলেও এখন পর্যন্ত তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজের পর থেকেই তাদেরকে ফিরে পাওয়ার দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে বিএনপি তথা অঙ্গ-সহযোগী সংগঠনগুলো। প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!