শনিবার, ২৫ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে ঈদের আগেই একদিনে সড়কে লাশ হলেন ৫ জন  » «   ঈদ যাত্রা : সিলেটে অনিরাপদ মহাসড়ক, আঞ্চলিক সড়কের বেহাল দশা  » «   সিলেটি বিলালের মুখে বর্ণনা: ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে  » «   সিলেটের অলস গ্যাস কুপ থেকে গ্যাস উত্তোলনের আবেদন যুবলীগ সভাপতির  » «   গোলাপগঞ্জে বৃদ্ধকে বাস থেকে ‘ধাক্কা দিয়ে ফেলে’ হত্যা করলো হেলপার  » «   ওসমানীনগরে থানা পুলিশের উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন  » «   লন্ডনের ওভাল ক্রিকেট স্টেডিয়াম থাকবে সিলেটিদের দখলে  » «   রাজনগরে মনু নদীর প্রতিরক্ষা বাঁধে ভাঙ্গন, বন্যার আশঙ্কা  » «   বালাগঞ্জে আদালতের রায় উপেক্ষা করে জায়গা নিয়ে সংঘর্ষ, আহত-৯  » «   সংস্কারের অভাবে বিশ্বনাথ বাইপাস সড়কের বেহাল অবস্থা : রাস্তা নয় যেন পুকুর  » «  

ডা. সাঈদ এনামসহ বাংলাদেশের প্রখ্যাত ৩ সাইকিয়াট্রিস্ট যুক্তরাষ্ট্রে যাচ্ছেন

মৌলভীবাজার প্রতিনিধি:
‘আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশন’-এর বার্ষিক সাধারণ সভা ও সায়েন্টিফিক সেমিনারে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন দেশের প্রখ্যাত তিন সাইকিয়াট্রিস্ট। বৃহস্পতিবার রাত ১০টায় তারা যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে রওনা হবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন সাইকিয়াট্রিস্ট ডা. মোহাম্মদ সাঈদ এনাম। তিনি জানান, আগামী ১৮ থেকে ২২ মে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় ওই সম্মেলন অনুষ্ঠিত হবে। সানফ্রানসিসকোর মসকোন সেন্টার সাউথে অনুষ্ঠিত ৫ দিন ব্যাপী ওই অনুষ্ঠানে আমেরিকাসহ সারা বিশ্বের কয়েক হাজার সাইকিয়াট্রিস্ট অংশগ্রহণ করবেন।

এতে বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী মনোরোগ বিশেষজ্ঞরা হলেন প্রফেসর ও বিভাগীয় প্রধান ডা. ওয়াজিউল আলম চৌধুরী, প্রফেসর ও বিভাগীয় প্রধান ডা. ফারুক আহমেদ এবং সাইকিয়াট্রিস্ট ডা. মোহাম্মদ সাঈদ এনাম। ইতিমধ্যে বাংলাদেশের ইউএস এম্ব্যাসি এক্সপিডেট এপয়েন্টমেন্ট (ইমার্জেন্সী এপোয়েন্টমেন্ট) এর মাধ্যমে তাদের ভিসা ইস্যু করেছে।

আমেরিকান সাইকিয়াট্রিক এসোসিয়েশনের পক্ষ থেকে আগামী ১৮ মে তাদের (ইন্টারন্যাশনাল মেম্বার) সম্মানে সানফ্রানসিসকোর হোটেল ‘ম্যারিয়ট মারকুইস’ এ এক বিশেষ সংবর্ধনার আয়োজন করা হয়েছে’।

অংশগ্রহণকারী সাইকিয়াট্রিস্টের সায়েন্টিফিক প্রোগ্রামে ‘স্পিকার প্রেসেন্টার’ হিসেবে গবেষণা উপস্থাপন এবং প্রশ্ন উত্তর সেশন কন্ডাক্ট করবেন সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম। গাইড হিসাবে থাকবেন প্রফেসর ডা. ওয়াজিউল আলম চৌধুরী ও প্রফেসর ডা. ফারুক আলম। বাংলাদেশের স্বনামধন্য সাইকিয়াট্রিস্ট অধ্যাপক ওয়াজিউল আলম চৌধুরী, ও অধ্যাপক ফারুক আলম চৌধুরী বাংলাদেশ ইন্সটিটিউট অব মেন্টাল সায়েন্সের পরিচালক ছিলেন।
প্রফেসর ডা. ওয়াজিউল আলম চৌধুরী বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এবং বাংলাদেশ এসোসিয়েশন অব জেরিয়াট্রিক সাইকিয়াট্রির প্রেসিডেন্ট। এছাড়া তিনি সার্ক সাইকিয়াট্রিক এসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ান অ্যান্ড সার্জনের মেম্বার সেক্রেটারি। এর আগেও তারা ইউরোপ আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন সাইকিয়াট্রিক সম্মেলনে নিয়মিত অংশগ্রহণ করেছেন।

সাইকিয়াট্রিস্ট ডা. সাঈদ এনাম এর আগে পোলান্ডের রাজধানী ওয়ারশোতে “ইউরোপিয়ান সাইকিয়াট্রিক এসোসিয়েশন” এর কংগ্রেসে ও সায়েন্টিফিক সেমিনারে অনুরূপ গবেষণাসহ ‘স্পিকার প্রেসেন্টার’ হিসাবে অংশগ্রহণ করেন। ২৪তম বিসিএসের একজন কর্মকর্তা এবং বর্তমানে তিনি দক্ষিণ সুরমা উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। তাঁর বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!