শনিবার, ২৫ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটের অলস গ্যাস কুপ থেকে গ্যাস উত্তোলনের আবেদন যুবলীগ সভাপতির  » «   গোলাপগঞ্জে বৃদ্ধকে বাস থেকে ‘ধাক্কা দিয়ে ফেলে’ হত্যা করলো হেলপার  » «   ওসমানীনগরে থানা পুলিশের উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন  » «   লন্ডনের ওভাল ক্রিকেট স্টেডিয়াম থাকবে সিলেটিদের দখলে  » «   রাজনগরে মনু নদীর প্রতিরক্ষা বাঁধে ভাঙ্গন, বন্যার আশঙ্কা  » «   বালাগঞ্জে আদালতের রায় উপেক্ষা করে জায়গা নিয়ে সংঘর্ষ, আহত-৯  » «   সংস্কারের অভাবে বিশ্বনাথ বাইপাস সড়কের বেহাল অবস্থা : রাস্তা নয় যেন পুকুর  » «   শমশেরনগর-বিমানবন্দর সড়কে ড্রেনেজ ধ্বসে গর্ত, জনদুর্ভোগ চরমে  » «   মৌলভীবাজারে বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত, তলিয়ে গেছে দেড় হাজার একর আউশ ক্ষেত  » «   বানিয়াচঙ্গে শিশু ধর্ষণের ঘটনায় ৮ম শ্রেণির ছাত্র গ্রেফতার  » «  

ছাত্রলীগের কমিটি যেটা হয়েছে সেটাই থাকবে: শোভন

সুরমা নিউজ ডেস্ক :
ছাত্রলীগের কমিটি যেটা হয়েছে সেটাই একমাত্র কমিটি এবং সেটাই বহাল থাকবে মন্তব্য করে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন বলেছেন, এখানে যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের একটি তালিকা করা হয়েছে বিভিন্ন মাধ্যমের কাছ থেকে তথ্য নিয়ে। আগামী ২৪ ঘন্টার মধ্যে আমরা ওই পদগুলো শূন্য ঘোষণা করবো।

বুধবার (১৫ মে) রাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, এই কমিটির যাদের বিরুদ্ধে বিতর্ক উঠেছে তাদেরকে যেমন আমরা অব্যাহতি দিচ্ছি সেই সাথে এই কমিটিকে ঘিরে যারা ছাত্রলীগের সুনামকে নষ্ট করতে চায়, ছাত্রলীগকে হেয়প্রতিপন্ন করতে চায় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেব। এটা আমরা কঠোর বাক্যে বলছি।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, আমাদের কমিটি নিয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাদের সঙ্গে কথা বলেছি। আমরা ইতোমধ্যেই বলেছি আমাদের গঠনতন্ত্রে যে বাধ্যবাধকতা রয়েছে, যদি কারও বিরুদ্ধে সংগঠনবহির্ভূত কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ থাকে, কোনো বিবাহিত, অছাত্র-যতগুলো অভিযোগ রয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, গঠনতন্ত্র বহির্ভূত আচরণের দায়ে কেউ যদি অভিযুক্ত হয়ে থাকে। সে অভিযোগগুলো যদি সন্দেহাতীতভাবে প্রমাণিত হয় তাহলে আমরা তাদেরকে পদ থেকে অব্যাহতি দেব।

তিনি বলেন, কমিটি দেয়ার পর থেকে বেশ কিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা কিছু অভিযোগ পেয়েছি। আমরা সেই অভিযোগগুলো যাদের বিরুদ্ধে পেয়েছি সেই নামগুলো আপনাদের জানাব। তাদের বিরুদ্ধে যে অভিযোগ রয়েছে, আমরা আগামী ২৪ ঘণ্টা সময় নিচ্ছি।

অপর দিকে সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, যাদের নাম প্রকাশ করা হয়েছে এদের মধ্যে কেউ যদি প্রমাণ করতে পারে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয় এমন ডকুমেন্ট আমাদের কাছে দিতে পারে আমরা সেগুলো যাচাই-বাছাই করে দেখে ব্যবস্থা নেব। সে যদি অভিযোগ খণ্ডন করতে না পারে তাহলে তাদেরকে দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান করা হবে।

তিনি বলেন, প্রতিবাদের ভাষা হতে হবে অবশ্যই গঠনতান্ত্রিক। সেটা সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করে এমন আচরণ গ্রহণ করা হবে না। এই কমিটি ঘোষণার পর, যাদের অভিযোগ ছিল তাদের কাছে অভিযোগ করার মতো অনেক ফোরাম ছিল। তারা সেই মাধ্যমগুলোতে করতে পারতো। আমাদেরকে লিখিতভাবে জানাতে পারতো। আমরা সেটা বিচার-বিশ্লেষণ করে অবশ্যই ব্যবস্থা নিতাম। কিন্তু যারা বিশৃঙ্খলা করেছে, যারা সংগঠনের ভাবমূর্তি বিনষ্ট করেছে তাদেরকে কোনো ধরনের ছাড় দেয়া হবে না।

রাব্বানী বলেন, যারা গত কয়েকদিন অনভিপ্রেত ও অপ্রত্যাশিত আচরণের মাধ্যমে ছাত্রলীগকে হেয়প্রতিপন্ন করেছে তাদেরকে অবশ্যই চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। আমরা ইতোমধ্যেই একটা কমিটি করেছি। কয়েকজনকে চিহ্নিত করেছি। তাদেরকেও বহিষ্কার করা হবে। আমরা কোনো ক্ষেত্রে ছাড় দেব না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!