বুধবার, ২২ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে ইষ্টিকুটুম-মধুবনকে জরিমানা, নিষিদ্ধ মোল্লা লবণ-পচা খেজুর জব্দ  » «   সিলেটে অবৈধ মাইক্রোবাস স্ট্যান্ড গুড়িয়ে দিয়েছে সিসিক  » «   সিলেটে ফিজায় মেয়াদোত্তীর্ণ পণ্য  » «   জগন্নাথপুরে জিনের ‘গুপ্তধন’ নিয়ে তোলপাড়  » «   দেশে ফিরলেন সাগরে বেঁচে যাওয়া সিলেটের ১৩ যুবক, বিমানবন্দরে জিজ্ঞাসাবাদ  » «   গোয়ালাবাজার-খাদিমপুর রাস্তার বেহাল দশা, দেখার কেউ নেই !  » «   বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা আইনজীবী পরিষদের দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন  » «   পবিত্র ঈদুল ফিতর ৫ জুন বুধবার !  » «   ব্রিটেনে মাদক বিরোধী অভিযান, এক সপ্তাহে ৫৮৬জন গ্রেফতার  » «   কমলগঞ্জে বন্ধনের দরিদ্র রোজাদারদের মাঝে ২ টাকায় ইফতার  » «  

মাওলানা ওলিপুরির মৃত্যুর খবর নিয়ে গুজব

নিজস্ব প্রতিবেদক:
সিলেটের হবিগঞ্জ শায়েস্তাগঞ্জের মাদরাসা নূরে মদীনার মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম ওলীপুরীর মৃত্যুর খবর নিয়ে গুজব রটেছে। রবিবার গভীর রাতে আচমকাই তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। তাঁর ‘বিদেহী আত্মার’ প্রতি শ্রদ্ধা জানানোর হিড়িক পড়ে যায়। কিন্তু সেই খবর আদৌ সত্যি নয়। এমনটাই জানানো হয়েছে তার ফেসবুক পেইজে। তিনি পুরোপুরি সুস্থ আছেন এবং গতকাল তারাবীর নামাজ আদায় করেছেন। 

এসব মিথ্যা সংবাদে কান না দিতে অনুরোধ জানানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই গুজব ছড়িয়ে পড়লে দেশ বিদেশে তার ভক্ত অনুসারীরা উদ্বিগ্ন হয়ে পড়েন। তার ফেসবুক পেইজে সুস্থতার খবর পেয়ে অনেকেই আল্লাহর শুকরিয়া আদায় করেন ও মাওলানা ওলিপুরির সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন। 

উল্লেখ্য, আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী হলেন বাংলাদেশের একজন বিশিষ্ট ইসলামি পণ্ডিত। আল্লামা ওলীপুরী মূলত পবিত্র কোরআনের বিশদ ব্যাখ্যার জন্য সুপরিচিত।

নূরুল ইসলাম ওলীপুরী তার প্রাথমিক শিক্ষা কিশোরগঞ্জের একটি কওমি মাদ্রাসা জামিয়া ইমদাদিয়া থেকে সম্পন্ন করেন। অতঃপর তিনি ‘জামিয়া সাদিয়া রাইধর মাধ্যমিক শিক্ষার জন্য ভর্তি হন। এই মাদ্রাসা থেকে মাধ্যমিক শিক্ষা নিয়ে তিনি জামিয়া কোরানিয়া লালবাগ মাদ্রাসায় ভর্তি হন। এই প্রতিষ্ঠান থেকে ১৯৭৫ সালে তিনি দাওরায়ে হাদিস পাশ করেন। এরপর ১৯৭৭ সালে ঢাকা জেলার মিরপুরের  জামিয়া হুসাইনিয়া আরযবাদ থেকে তিনি তাফসিরের উপর বিশেষ ডিগ্রী নেন।

আল্লামা ওলীপুরী শিক্ষকতার মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষে, তিনি কয়েক বছর হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার অধীনে শাহপুর হুসাইনিয়া মাদ্রাসায় হাদিসএবং তাফসির সহ অন্যান্য বিষয়ে শিক্ষাদান করেন। এরপর তিনি ‘জামিয়া সাদিয়া রাইধর মাদ্রাসায় আট বছর শিক্ষকতা করেন। পরবর্তীতে তিনি এক দশকের বেশি সময় ধরে হবিগঞ্জের মাধবপুর উপজেলার অধীনে দারুস সুন্নাহ মাদ্রাসা মনতলার প্রধান পরিচালকের দায়িত্ব পালন করেন। ২০০০ সালে, আল্লামা ওলীপুরী শায়েস্তাগঞ্জে মাদ্রাসা নূরে মদিনা প্রতিষ্ঠা করেন, এবং তখন থেকে আজ পর্যন্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালকের দায়িত্ব পালন করছেন। আল্লামা নূরুল ইসলাম ওলীপুরী দেশে এবং বিদেশে একজন জনপ্রিয় বক্তা হিসেবে পরিচিত হয়েছেন এবং জনসমক্ষে বক্তৃতা দেয়ার জন্য  ব্রিটেন আমেরিকা মধ্যপ্রাচ্য  এবং  দক্ষিণ এশিয়ার অনেক দেশ ভ্রমণ করেছে।

-তথ্যসুত্র উইকিপিডিয়া

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!