শনিবার, ২৫ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
ঈদ যাত্রা : সিলেটে অনিরাপদ মহাসড়ক, আঞ্চলিক সড়কের বেহাল দশা  » «   সিলেটি বিলালের মুখে বর্ণনা: ছোট নৌকায় দ্বিগুণ যাত্রী তুলে ভাসিয়ে দেয় সাগরে  » «   সিলেটের অলস গ্যাস কুপ থেকে গ্যাস উত্তোলনের আবেদন যুবলীগ সভাপতির  » «   গোলাপগঞ্জে বৃদ্ধকে বাস থেকে ‘ধাক্কা দিয়ে ফেলে’ হত্যা করলো হেলপার  » «   ওসমানীনগরে থানা পুলিশের উদ্যোগে ইফতার মাহফিল সম্পন্ন  » «   লন্ডনের ওভাল ক্রিকেট স্টেডিয়াম থাকবে সিলেটিদের দখলে  » «   রাজনগরে মনু নদীর প্রতিরক্ষা বাঁধে ভাঙ্গন, বন্যার আশঙ্কা  » «   বালাগঞ্জে আদালতের রায় উপেক্ষা করে জায়গা নিয়ে সংঘর্ষ, আহত-৯  » «   সংস্কারের অভাবে বিশ্বনাথ বাইপাস সড়কের বেহাল অবস্থা : রাস্তা নয় যেন পুকুর  » «   শমশেরনগর-বিমানবন্দর সড়কে ড্রেনেজ ধ্বসে গর্ত, জনদুর্ভোগ চরমে  » «  

সিলেটে লাশের মিছিল : তিন খুন, দুই দিনে প্রাণ হারিয়েছেন ১১জন

সুরমা নিউজ:
সিলেটে দু’দিনে প্রাণ হারিয়েছেন ১১জন। এদের মধ্যে ওসমানীনগর, বিশ্বনাথ ও শ্রীমঙ্গলে এক শিশুসহ তিনজনকে খুন করা হয়েছেন। জৈন্তাপুরে সড়ক আর মাধবপুরে রেলপথে প্রাণ হারিয়েছেন দুই বোনসহ তিন নারী। চুনারুঘাট ও জুড়ীতে পানিতে ডুবে মৃত্যু হয়েছে দুই বোনসহ তিন শিক্ষাথীর। বিয়ানীবাজারে বিদ্যুৎ কেড়ে নিয়েছে একজনের প্রাণ। আর দিরাইয়ে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছেন এক গৃহবধু।

সব মিলিয়ে বুধ ও বৃহস্পতিবার সিলেট বিভাগের বিভিন্ন স্থানে উদ্ধার হয়েছে এগারো নারী, পুরুষ ও শিশুর লাশ। শ্রীমঙ্গলে ট্রাক চালক খুনের ঘটনায় ‘ঘাতক’ গ্রেফতার হলেও ওসমানীনগরে রিকশা চালক ও বিশ্বনাথে শিশু খুনের রহস্য উদঘাটন হয়নি, ধরা পড়েনি খুনি অপরাধীরা।

রিকশা চালককে জবাই:
ওসমানীনগরে অজ্ঞাত দুর্বৃত্তদের হাতে খুন বাদল মালাকার (২৭) নামে এক রিকশা চালক। তাকে জবাই করে খুন করা হয়। বুধবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার তাজপুর ইউনিয়নের গাজিরগাঁও গ্রামের একটি পরিত্যাক্ত বাড়িতে বাদল মালাকারকে গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। বাদল মালাকার উপজেলার তাজপুর ইউনিয়নের খাসিপাড়া গ্রামের বিরু মালাকালের ছেলে।

এ ঘটনায় বৃহস্পতিবার অজ্ঞাতনামা আসামি করে ওসমানীনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন খুন হওয়া বাদল মালাকারের বাবা বিরু মালাকার। তবে, বৃহস্পতিবার রাত ১১টা পর্যন্ত এ খুনের ঘটনায় কেউ গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আল মামুন।

তিনি বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সনাক্ত করে তাদের ধরতে চেষ্টা চালানো হচ্ছে।

ট্রাক চালককে কুপিয়ে হত্যা:
বুধবার রাত ৯টায় শ্রীমঙ্গল উপজেলার ভূনবীর ইউনিয়নের পশ্চিম লইয়ারকুল গ্রামে চতুর্থ শ্রেণির ধর্ষিত এক ছাত্রীকে নিয়ে বাজে মন্তব্যের প্রতিবাদ করায় ওই ছাত্রীর চাচাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই ছাত্রীর বাবাও গুরুতর আহত হন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম নজরুল ইসলাম বলেন, ভূনবীর ইউনিয়নে পশ্চিম লইয়ারকুল গ্রামের চেরাগ আলীর ছেলে আহাদ মিয়া ওই ছাত্রীকে নিয়ে বাজে করলে এর প্রতিবাদ করে মেয়ের চাচা সিরাজ মিয়া। সিরাজ মিয়াকে ছুরিকাঘাত করে আহাদ আলী। এতে অতিরিক্ত রক্তক্ষরণে সিরাজ মিয়া প্রাণ হারান। আর মেয়ের বাবাকে গুরুতর আহত অবস্থায় এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

নিহত সিরাজ মিয়া পেশায় ট্রাক চালক। রাতে মৌলভীবাজারের পুলিশ সুপার মো. শাহজালাল ঘটনাস্থল পরিদর্শন করেন। হত্যাকারী আহাদকে ধরিয়ে দিতে ৫০ হাজার টাকা পুরষ্কারের ঘোষণা করে অভিযানে নামে থানা পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার পশ্চিম লইয়ারকুল গ্রাম থেকে আটক করা হয় ‘ঘাতক’ আহাদ আলীকে।

হত্যাকাণ্ডের পর রাতেই ঘাতকের পিতা তার চেরাগ আলীকে আটক করে পুলিশ। ধর্ষিতার বাবা সংকটাপন্ন অবস্থায় বর্তমানে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

তালাবদ্ধ ঘরে শিশুর ঝুলন্ত লাশ!
বিশ্বনাথে সিংগেরকাছ বাজারের মতলিব আলী নামের প্রবাসীর কলোনীর তালাবদ্ধ ঘর থেকে খাদিজা বেগম নামের সাড়ে ৪ বছরের এক শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। নিহত খাদিজা কলোনীর ভাড়াটিয়া ও দক্ষিণ সুনামগঞ্জের বীর কলস গ্রামের বাসিন্দা ভ্যান চালক শাহিনুর রহমানের মেয়ে। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে পুলিশ লাশটির উদ্ধার করে।

জানাগেছে, স্ত্রী ও তিন সন্তান নিয়ে ভ্যান চালক শাহিনুর দীর্ঘদিন ধরে ওই কলোনীর একটি ঘরে বসবাস করে আসছেন। তার ঠিক পাশের রুমটিতে থাকতেন আলমগীর ও জামিল নামের দুই যুবক। সম্প্রতি ওই দুই যুবককে মালিক পক্ষ কলোনী থেকে বের করে দিলে সেই রুমটি খালি হয়ে যায়। আর সেই খালি রুমের রান্না ঘরের দেওয়ালের সঙ্গে ঝুলে থাকা ওই শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে সমানীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, নিসন্ধেহে এটি একটি হত্যাকান্ড। শিশুটিকে শ্বাসরোধে হত্যার পর পরিকল্পিতভাবে খালি একটি রুমের রান্না ঘরের দেওয়ালে গলায় রশি দিয়ে বেঁধে ঝুলিয়ে রাখা হয়। এ হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারে পুলিশি তৎপরতা চলছে। তবে, বৃহস্পতিবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পরেনি পুলিশ।

বিদ্যুৎ লাইনেই প্রাণ গেল বিদ্যুৎকর্মীর:
বিয়ানীবাজারে লাইন মেরামত করতে গিয়ে আরিফ আহমদ (৩০) নামে এক পল্লী বিদ্যুৎকর্মীর মৃত্যু হয়েছে। আরিফ পল­ী বিদ্যুৎ সমিতি বিয়ানীবাজার জোনাল অফিসে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে উপজেলার লাউতা ইউনিয়নের উত্তর পাহাড়িয়া বহর গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লি¬ষ্টরা জানান, লাউতা ইউনিয়নের উত্তর পাহাড়িয়া বহর গ্রামে লাইন মেরামত করতে দিয়ে অসাবধানতাবশত তারের সঙ্গে জড়িয়ে পড়েন আরিফ। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, লাশ উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।

পুকুরে ডুবে সলিল সমাধি:
হবিগঞ্জের চুনারুঘাটে পুকুরের পানিতে ডুবে মর্মাত্নিক মৃত্যু হয়েছে দুই বোনের। বৃহস্পতিবার দুপুরে উপজেলার রানিগাও ইউনিয়নের কোনাগাও গ্রামে এ ঘটনা ঘটে।
নিহতরা হলো- উপজেলার কুনাগাও গ্রামের মৃত আসরাফ মিয়ার শিশু কন্যা হাজেরা খাতুন (৯) ও ছোট বোন আয়েশা খাতুন (৭)। তারা দুইজনই রাণীগাওঁ ইসলামীয়া আরাবীয়া কওমি মাদরাসার ছাত্রী।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তাদের মা বানেছা খাতুনের বিয়ে হয়েছিল সিলেটে। বানেছার স্বামী মারা যাওয়ার পর দুই শিশুকে নিয়ে বাবার বাড়ি বসবাস করে আসছিলেন। ঘটনার পুর্বে দুই শিশু খেলাধুলা করে পুকুরে গোসল করতে যায়, এসময় তারা সাঁতার কাটতে গিয়ে পানিতে ডুবে যায়। পরে এলাকাবাসী টের পেয়ে তাদের উদ্ধার করে চুনারুঘাট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ট্রেন কেড়ে নিল যুবতির প্রাণ:
এদিকে বুধবার বিকেল সোয়া ৪টায় হবিগঞ্জের মাধবপুরের তেলিয়াপাড়ায় জয়ন্তিকা ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত পরিচয় (২০) এক যুবতির মৃত্যু হয়। দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাাঁড়ির ইনচার্জ এম সাজিদুর রহমান জানান, ঢাকা-থেকে সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি তেলিয়াপাড়ায় পৌঁছলে মেয়েটি কাটা পড়ে।

পুকুরে ডুবে মৃত্যু:
জুড়ীতে পুকুরের পানিতে ডুবে রুহান আহমদ (৭) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে উপজেলার টালিয়াউরা গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত শিশু টালিয়াউরা গ্রামের ফখরুল ইসলামের ছেলে। রুহান আহমদ টালিয়াউরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র।
নিহত রুহানের চাচা সাবেক ইউপি সদস্য ময়নুল ইসলাম জানান, বিদ্যালয় ছুটির পর বাড়ী ফেরার সময় পথে পুকুর পারে থাকা একটি আম গাছে আম পাড়তে উঠলে পা পিছলে সে পানিতে পড়ে যায়। সাথে থাকা শিশুদের চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়ে তাকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসেন। পরে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রুহানকে মৃত ঘোষণা করেন।

সড়কে ঝরল দুই বোনের প্রাণ:
সিলেট-তামাবিল সড়কের একটি যাত্রীবাহী বাস উল্টে দুই বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ১৫ জন। বুধবার দুপুর সোয়া ১টার দিকে সিলেট-তামাবিল সড়কের জৈন্তাপুর উপজেলার কাটাগাঙ এলাকায় এহতাহতের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি (সিলেট জ-০৪০০৯৯)ঘটনাস্থলে পৌঁছে অন্য একটি যাত্রীবাহী বাসকে অতিক্রম করতে গিয়ে রাস্তার ওপর উল্টে যায়। এতে দুই বোন নিহত ও কমপক্ষে ১৫জন আহত হন। আহত মধ্যে গুরুতর আহতাবস্থায় তিনজনকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা:
দিরাইয়ে নাহিদা বেগম চৌধুরী (২৫) নামে এক গৃহবধু গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। নিহত নাহিদা উপজেলার কুলঞ্জ ইউনিয়নের রাড়ইল গ্রামের আবুল কালাম চৌধুরীর মেয়ে ও উপজেলার তাড়ল ইউনিয়নের তাড়ল গ্রামের আমেরিকা প্রবাসী মোহন চৌধুরীর স্ত্রী।

দিরাই থানা পুলিশ সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৯টার দিকে নাহিদা তার পিত্রালয়ের বসত ঘরের সামনের গোয়াল ঘরের তীরের সাথে নিজের ওড়না জড়িয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরিবারের লোকজন খোঁজাখুজি করে একপর্যায়ে গোয়াল ঘরে নাহিদার ঝুলন্ত মৃতদেহ দেখে দিরাই থানায় সংবাদ দিলে পুলিশ এসে গৃহবধুর লাশ উদ্ধার করে। এব্যাপারে দিরাই থানায় একটি অপমৃত্যুর মামলা (নং- ১১/০২-০৫-১৯ ইং) দায়ের করা হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) এবিএম দেলোয়ার হোসেন জানান, লাশ উদ্ধার করে অপমৃত্যুর মামলা রুজু পুর্বক ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!