সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «   সিলেটে লোডশেডিং বন্ধে বিদ্যুৎ বিভাগকে আল্টিমেটাম  » «   ব্রিটেনে ধনীর তালিকায় এবারও সিলেটের কৃতি সন্তান ইকবাল আহমদ  » «   আজ ১৯ মে, এইদিনে বাংলা ভাষার জন্য শহীদ হয়েছিলেন ১১ জন  » «   শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুক্তরাজ্য যুব মহিলা লীগের দোয়া ও আলোচনা সভা  » «   মেধাবীদের জন্য চালু হচ্ছে ‘বিল্ড আমেরিকা ভিসা’  » «   ভূমধ্যসাগরে নিখোঁজ সিলেটের সাব্বিরের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «  

কাঁদছে শ্রীলংকা

সুরমা নিউজ:
কাঁদছে শ্রীলংকা। সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ২০৭। আহত হয়েছেন ৪৫০ জন। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। ফলে নিহতের সংখ্যা আরো বাড়ার আশঙ্কা রয়েছে।

জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে মানুষ এগিয়ে গেছেন আহতদের সেবায়। রক্তদানের লাইনে স্বেচ্ছায় রক্তদাতাদের দীর্ঘ লাইন। কমপক্ষে আটটি বিস্ফোরণে রোববার দিনটি শ্রীলংকায় গৃহযুদ্ধের পর সবচেয়ে ভয়াবহ দিন হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।

বিস্ফোরণ হয়েছে নেগোম্ব, বাত্তিকালোয়া ও কলম্বোর তিনটি গির্জায়। এ ছাড়া বিস্ফোরণ হয়েছে হোটেলে। এর মধ্যে উল্লেখযোগ্য সাংগ্রি লা, কিংসবারি ও সিনামন গ্রান্ড হোটেল।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জারি করা হয়েছে কারফিউ। অস্থায়ী সময়ের জন্য বন্ধ করে দেয়া হয়েছে সব সামাজিক যোগাযোগ মাধ্যম। পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে ২৭ জন বিদেশী নাগরিক রয়েছেন। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয় নি।

ওদিকে সন্দেহজনকভাবে গ্রেপ্তার করা হয়েছে ৭ জনকে। তবে এখনও পর্যন্ত নিশ্চিত নয় যে, এই হামলা কে বা কারা চালিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, এই হামলা সম্ভবত একই গ্রুপ চালিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!