সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «   সিলেটে লোডশেডিং বন্ধে বিদ্যুৎ বিভাগকে আল্টিমেটাম  » «   ব্রিটেনে ধনীর তালিকায় এবারও সিলেটের কৃতি সন্তান ইকবাল আহমদ  » «   আজ ১৯ মে, এইদিনে বাংলা ভাষার জন্য শহীদ হয়েছিলেন ১১ জন  » «   শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুক্তরাজ্য যুব মহিলা লীগের দোয়া ও আলোচনা সভা  » «   মেধাবীদের জন্য চালু হচ্ছে ‘বিল্ড আমেরিকা ভিসা’  » «   ভূমধ্যসাগরে নিখোঁজ সিলেটের সাব্বিরের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «  

মাদ্রিদে সোস্যালিস্ট পার্টি ও বাংলাদেশি মুসলিম কম্যুনিটির মতবিনিময়

কবির আল মাহমুদ, স্পেন :
স্পেনের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রচারণার অংশ হিসেবে দেশটির ক্ষমতাসীন দল সোস্যালিস্ট পার্টি মাদ্রিদে বাংলাদেশি মুসলমান কম্যুনিটির সাথে মতবিনিময় সভা করেছে। গতকাল ২০ এপ্রিল স্থানীয় সময় রাত ৮টায় রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত এলাকা লাভাপিয়েস এর বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সোস্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ ছাড়াও বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি এ মতিবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে ও ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহীর পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সোসালিস্ট পার্টির নেতারা আসন্ন সংসদ নির্বাচনে নিজ দলের প্রার্থীদের জয়ী করার জন্য বাংলাদেশি মুসলিম কম্যুনিটির সহযোগিতা প্রত্যাশা করেন। বাংলাদেশি কম্যুনিটির নেতৃবৃন্দ লাভাপিয়েস অঞ্চলে একটি বড় মসজিদ নির্মাণের ব্যাপারে বর্তমান ক্ষমতাসীন দল সোসালিস্ট পার্টির সহযোগিতা প্রত্যাশা করার পাশাপাশি অভিবাসী আইন শিথীল করার জন্য দলটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

সোস্যালিস্ট পার্টির ফেডারেল এক্সিকিউটিভ কমিশন ও মাদ্রিদ অ্যাসেম্বলীর সদস্য মনিকা সিলভানা গনজালেজ তার বক্তব্যে বলেন, সোসালিস্ট পার্টি অভিবাসী বান্ধব দল এবং সরকার গঠন করলে অভিবাসীদের নিয়ে কাজ করতে আগ্রহী। দলের আরেক নেতা হেনা বলেন, সকলের জন্য নির্ভরশীল একটি দেশ ‘স্পেন’ গড়তে সোস্যালিস্ট পার্টি কাজ করছে। দলের বিজয় নিয়ে শীঘ্রই আবার দেখা করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। নির্বাচনে ভোট ও সহযোগিতা চেয়ে আরো বক্তব্য দেন সোসালিস্ট পার্টি নেতা কারোলিনা, মানুয়েল নির্বাচনে দলের জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভায় বাংলাদেশ মুসলিম কম্যুনিটির পক্ষে বক্তব্য দেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, বায়তুল মুকাররম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালেক। এর আগে সোস্যালিস্ট পার্টির নেতৃবৃন্দ মসজিদে এলে তাদের ফুল দিয়ে স্বাগত জানানো হয়।

সভায় বাংলাদেশীদের পক্ষে বক্তারা আগামী নির্বাচনে প্রার্থীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন এবং প্রবাসী বাংলাদেশীরা যাতে বিভিন্ন ক্ষেত্রে দলটির সহযোগিতা পায় সেটা ও প্রত্যাশা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!