সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «   সিলেটে লোডশেডিং বন্ধে বিদ্যুৎ বিভাগকে আল্টিমেটাম  » «   ব্রিটেনে ধনীর তালিকায় এবারও সিলেটের কৃতি সন্তান ইকবাল আহমদ  » «   আজ ১৯ মে, এইদিনে বাংলা ভাষার জন্য শহীদ হয়েছিলেন ১১ জন  » «   শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুক্তরাজ্য যুব মহিলা লীগের দোয়া ও আলোচনা সভা  » «   মেধাবীদের জন্য চালু হচ্ছে ‘বিল্ড আমেরিকা ভিসা’  » «   ভূমধ্যসাগরে নিখোঁজ সিলেটের সাব্বিরের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «  

সিলেট-২ আসনের সাংসদ মুকাব্বির খানকে শোকজ করছে গণফোরাম

সুরমা নিউজ ডেস্ক:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করায় গণফোরামের প্রেসিডিয়াম সদস্য মোকাব্বির খানকে শোকজ নোটিশ পাঠাচ্ছে দলটি। আজ শনিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়। দলটির প্রশিক্ষণ সম্পাদক রফিকুল ইসলাম পথিক এ তথ্য জানান। তিনি বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও নানা অনিয়মের প্রতিবাদে নির্বাচন বর্জন করে গণফোরাম। সেই সঙ্গে নির্বাচিত এমপিরা সংসদে শপথ না নেয়ারও সিদ্ধান্ত নেয়। কিন্তু দলের এই সিদ্ধান্তকে অমান্য করে এমপি হিসেবে শপথ গ্রহণ করায় মোকাব্বির খানের বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে দল। এরই অংশ হিসেবে মোকাব্বির খানকে প্রথমে শোকজ করা হবে। আগামীকাল বা পরদিন তাকে শোকজ নোটিশটি পাঠানো হবে।

এটি দলের শীর্ষ নেতারা বসে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছেন। এর পর শোকজ নোটিশের উপযুক্ত কারণ দর্শাতে না পারলে চুড়ান্ত সিদ্ধান্ত নেবে গণফোরামের নীতি নির্ধারণী ফোরাম। তখন দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত আসতে পারে।

সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসন থেকে ৩০শে ডিসেম্বরের নির্বাচনে ঊদীয়মান সূর্য্য প্রতীকে নির্বাচন করেন মোকাব্বির খান। জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সিলেট-২ আসনে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনাকে মনোনয়ন দেয়া হয়। পরবর্তীতে মোকাব্বির খান ঐক্যফ্রন্ট প্রার্থী লুনাকে সমর্থন দিয়ে লন্ডনে তার কর্মস্থলে চলে যান। কিন্তু নির্বাচনকালীন প্রচারণার চলার সময় লুনার প্রার্থিতা বাতিল হলে জোটের সমর্থন পান মোকাব্বির খান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!