রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

সিলেট-সুলতানপুর সড়কের সংস্কার কাজের ধীর গতি, সন্তুষ্ট নন এমপি

সুরমা নিউজ:
সিলেট-সুলতানপুর সড়ক সংস্কার ও সম্প্রসারণ কাজ ধীর গতিতে চলায় এ সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সিলেট-৩ আসনের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী প্রচেষ্টায় সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধানে ৬৭ কোটি টাকা ব্যয়ে ৩০ কিলোমিটার সড়ক দক্ষিণ সুরমা চন্ডিপুল থেকে সিলাম, জালালপুর বাজার, দেওয়ান বাজার, পশ্চিম গৌরীপুর হয়ে বালাগঞ্জের বড়বাঘা পর্যন্ত সংস্কার ও সম্প্রসারণ কাজ ডিসেম্বর মাসে শুরু হয়। কিন্তু সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বহীনতার কারণে জনৈক ঠিকাধারী প্রতিষ্ঠান গুটি কয়েক শ্রমিক দিয়ে কাজ চালিয়ে যাচ্ছেন। সড়ক সংস্কার ও সম্প্রসারণ কাজে ব্যবহারের জন্য পর্যান্ত যন্ত্রপাতিও নেই। ফলে কাজের গতি খুবই মন্থর। এতে এই সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণে দুর্ভোগ বেড়েই চলেছে।

গতকাল ১৫ এপ্রিল সোমবার সকালে সিলেট-সুলতানপুর সড়ক সংস্কার ও সম্প্রসারণ কাজ জালালপুর ও কলারতল নামক স্থানে পরিদর্শনে যান সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। এ সময় সড়কের সংস্কার কাজের অগ্রগতি দেখে অসন্তুষ্ট প্রকাশ করে তিনি বলেন, জনগণের সুবিধার্থে জনগুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার ও সম্প্রসারণে জন্য বহু কষ্টে একনেক থেকে পাস করিয়ে আনতে হয়েছে। কিন্তু দীর্ঘদিন পরে সংস্কার কাজ শুরু হলেও কাজের অগ্রগতি না থাকায় জনগণের কাছে আমার ভাবমূর্তি নষ্ট করা হচ্ছে। এছাড়াও সড়ক ও জনপথ বিভাগের সঠিক তদারকি না থাকায় কাজের গতি কমার পাশাপাশি কাজের গুণগত মান যথাযথ রক্ষা হচ্ছে কি-না তা নিয়েও যথেষ্ট সন্দেহ রয়েছে।

পরিদর্শনকালে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি তাৎক্ষণিক সড়ক সংস্কার কাজে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ কাজে অগ্রগতির বিষয়ে অসন্তুষ্ট প্রকাশ করে দ্রুতার সাথে সড়কের কাজ শেষ করার নির্দেশ দেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম, উপজেলা আওয়ামীলীগের সদস্য শাহ ছমির উদ্দিন, ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রকল্প পরিচালক সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!