রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডে মসজিদে হামলার ঘটনায় প্রতিশোধ নেবে আইএস

সুরমা নিউজ:
ক্রাইস্টচার্চে ৫০ মুসল্লি হত্যার ঘটনায় প্রতিশোধ নেয়ার ঘোষণা দিয়েছে আইএসআইয়ের এক শীর্ষস্থানীয় নেতা। সংগঠনটির মুখপাত্র আবু হাসান আল মুহাজির ৪৪ মিনিটের এক অডিও-ভিডিও বার্তা প্রকাশ করেন। নিউইয়র্ক টাইমস জানায়, আল-মুহাজির প্রতিশোধ নেয়ার জন্য ছয় মাসের নীরবতা ভেঙ্গে প্রকাশ্যে এসেছে।

ওই বার্তায় বলা হয়, দুই মসজিদে গণহত্যার এই দৃশ্য দেখে বোকা মানুষদের এবার জেগে ওঠা উচিত। আর তাদের ধর্মের ওপর এমন হামলার প্রতিশোধ নেয়ার জন্য খিলাফতের (আইএস) সদস্যদের উৎসাহিত করা উচিত।

এতে আরও বলা হয়, সিরিয়ার বাঘিজ, সেখানেও মুসলিমদের হত্যা করা হচ্ছে বোমাসহ পরিচিত অপরিচিত সব গণহত্যার অস্ত্র দিয়ে। মুসলিমদের ওপর এমন গণহত্যার বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নিউইয়র্ক টাইমস বলছে, সিরিয়ার বাঘিজে যাদের হত্যা করা হচ্ছে তাদের বেশিরভাগই আইএসের যোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তান।

বিশ্বে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লড়াইয়ে সশস্ত্র যুদ্ধ ঘোষণাকারী আইএস এখন তাদের শেষ অধ্যূষিত অঞ্চল সিরিয়ার বাঘিজে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়াই করছে।

প্রসঙ্গত, গত শুক্রবার অস্ট্রেলীয় নাগরিক ব্রেইন্টন ট্যারেন্ট নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলা চালায়। এতে ৫০ জন নিহত হন। এ ঘটনায় আরও অর্ধশত আহত হন। এ নিয়ে মুসলিম বিশ্বে শোক বইছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!