বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
ডিম বালককে বিয়ের প্রস্তাব শ’ শ’ অস্ট্রেলীয় তরুণীর  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   রাজনগরে কুড়িয়ে পাওয়া শিশু দু’মাস পর পেল নতুন মায়ের কোল  » «   বিয়ানীবাজারে এবার পরাজিত খছরু’র বাসায় বিজয়ী ভাইস চেয়ারম্যান জামাল!  » «   নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুরের কৃতজ্ঞতা  » «   নিউজিল্যান্ডে শুক্রবারের জুম্মার আযান ও নামাজ সম্প্রচার করা হবে : জেসিন্ডা  » «   মরমী গানের মাধ্যমে আরকুম শাহ মানুষকে সত্যের পথে ডেকেছেন : ইকবাল সোবহান  » «   নিজেই নির্বাচনী পোস্টার সরিয়ে নিলেন ভাইস চেয়ারম্যান প্রেমসাগর  » «   কারাগারে আসামীর মৃত্যুর খবরে নবীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত-১০  » «   আবরারের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ হাইকোর্টের  » «  

৯ মিনিটে ৬ সন্তানের জন্ম দিলেন নারী!

সুরমা নিউজ ডেস্ক:
যমজ সন্তান প্রসব করার ঘটনা নতুন কিছু নয়। দুই বা ততোধিক সন্তান প্রসবের ঘটনাও পৃথিবীতে বিরল নয়। তবে সন্তান প্রসবের ক্ষেত্রে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন যুক্তরাষ্ট্রের এক মার্কিন নারী।

নয় মিনিটে ছয়টি শিশুর জন্ম দিয়েছেন তিনি। যুক্তরাষ্ট্রের টেক্সাসের দ্য উওম্যান হসপিটালে এ শিশুগুলোর জন্ম দিয়েছেন এই নারী।

যা রীতিমতো অবাক করেছে সকলকে। স্থানীয় সময় শুক্রবার বিকাল ৪টা ৫০ মিনিট থেকে ৪টা ৫৯ মিনিটের মধ্যে তিনি যমজ সন্তানের প্রসব করেন।

যিনি ছয় সন্তান প্রসব করেছেন তার নাম থেলমা শিয়াকা। প্রসব সন্তানদের মধ্যে চারজন ছেলে ও দুই মেয়ে। মা ও তার ছয় সন্তান সুস্থ আছে।

হাসপাতালের তরফে একটি ফেসবুক পোস্টে বলা হয়েছে, এখনও পর্যন্ত ছয়টি শিশুই সুস্থ রয়েছে। তবে তাদের প্রত্যেককেই অ্যাডভান্সড নিওনেটাল ইনটেনসিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

চিকিৎসকরা শিশুগুলোর ওজনের কারণেই তাদের পর্যবেক্ষণে রেখেছেন। দুটি মেয়ের নাম রেখেছেন জিনা ও জুরিয়েল। তবে চারটি পুত্র সন্তানের নাম এখনো ঠিক করা হয়নি।

উইমেনস হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, ছয় সন্তানের ওজন এক পাউন্ড ১২ আউন্স থেকে দুই পাউন্ড ১৪ আউন্সের মধ্যে। তাদের আরও কয়েক দিন হাসপাতালে রাখা হবে।

পৃথিবীতে সাড়ে ৪৭০ কোটি মানুষের মধ্যে মাত্র একজনের ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে থাকে বলে জানান চিকিৎসা বিজ্ঞানীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
600Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!