মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «   হবিগঞ্জে প্রেমিকের সাথে অভিমান করে কলেজছাত্রীর আত্মহত্যা  » «  

মসজিদে হামলায় দুই বাংলাদেশী নিহত: আহত ৫, দু’জন নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক:
নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছে বলে জানা গেছে। এখন পর্যন্ত এই ঘটনায় ৪০জন নিহত হয়েছে বলে দেশটির সংবাদমাধ্যমগুলোতে জানানো হয়েছে।

ভয়াবহ এই সন্ত্রাসী হামলায় দুজন বাংলাদেশি নিহত হয়েছে এবং পাঁচজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানিয়েছেন নিউজিল্যান্ডে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার শফিকুর রহমান।

নিহতদের একজন ড. আবদুস সামাদ, যিনি স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক। ড. সামাদ বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন বলে তিনি জানান। নিহত অন্যজনের পরিচয় সম্পর্কে মি. ভুইয়া বলেন যে মিসেস হোসনে আরা একজন গৃহবধূ ছিলেন।

এছাড়া, গোলাগুলির ঘটনার পর দু’জন নিখোঁজ রয়েছে। অনারারী কনসাল জানান, নিখোঁজদের মধ্যে একজন ড. আবদুস সামাদের স্ত্রী।

আল নূর মসজিদে জুমার নামাজ পড়তে অনেক মুসলমান জড়ো হয়েছিলেন। এমন সময়ে সেখানে বন্দুকধারীর হামলার ঘটনা ঘটে।

শুক্রবার (১৫ মার্চ) দুপুর ১টা ৪০ (নিউজিল্যান্ড সময় অনুযায়ী) এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় কতজন আহত হয়েছে সেটা এখনো নিশ্চিত নয়।

এ ঘটনায় এক নারীসহ চারজনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার মাইক বুশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, তারা নিজের জীবন বাঁচাতে দৌড়ে পালিয়েছেন। একইসাথে মসজিদের বাইরে মানুষ পড়ে আছে এবং তাদের রক্ত বের হতে দেখেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
12.5kTweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!