মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «   হবিগঞ্জে প্রেমিকের সাথে অভিমান করে কলেজছাত্রীর আত্মহত্যা  » «  

বাংলাদেশের মেয়েদের শুভেচ্ছা জানাল মেসিদের লিগ

স্পোর্টস ডেস্ক:
মেয়েদের সাফে আজ প্রথম ম্যাচ খেলেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। নেপালের শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে গতবারের রানার্সআপ বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে নেপালের কাছে ভুটানের হার নিশ্চিত করেছে আজকের জয়ই সেমিফাইনালে যাওয়ার জন্য যথেষ্ট।

এ ম্যাচের আগে এমনিতেও ফেবারিট ধরে নেওয়া হয়েছিল বাংলাদেশকে। সাফে এর আগের দুই বারের দেখাতেও জিতেছিল বাংলাদেশ। মৌসুমী ও সাবিনার গোলে সহজ এক জয় ১৬ তারিখে নেপালের বিপক্ষে ম্যাচ নিয়ে আশা বাড়িয়ে দিয়েছে। আর সে ম্যাচে যদি আজকের মতো অনুপ্রেরণা পাওয়া যায় তো কথাই নেই। আজ বাংলাদেশকে অনুপ্রেরণা দিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছে খোদ লা লিগা কর্তৃপক্ষ!

হ্যাঁ, মেসি-রামোস-গ্রিজমানদের লা লিগাই আজ বাংলাদেশের মেয়দের সাফ যাত্রার আগে শুভকামনা জানিয়েছে। বাংলাদেশ সময় ১২টার দিকে বাংলাদেশকে দলকে সাফের জন্য শুভেচ্ছা জানিয়ে একটি ছবি দিয়েছে তারা। সে সঙ্গে বাংলায় (ইংরেজি হরফে) লিখেছে, ‘বাংলাদেশের অসামান্য মহিলা ফুটবল টিমকে জানাই অনেক অনেক শুভেচ্ছা! তোমাদের উদ্যমকে করি স্যালুট! শুভকামনা!’ এ বার্তার সঙ্গে শক্তি, ভালোবাসা ও করতালির ইমোটিকনও ছিল।

লা লিগার পোস্টটি কাস্টমড ছিল। অর্থাৎ নির্দিষ্ট কিছু অঞ্চলের মানুষ দেখতে পাবে এটি। তবু, লা লিগার মতো একটি প্রতিষ্ঠিত সংগঠনের বাংলাদেশের নারী ফুটবল দলকে এভাবে শুভকামনা জানানোও কম নয়। এই সম্মান যে কতটা ভালো লেগেছে সেটা এখনো পর্যন্ত ৩৪ হাজার মানুষ জানিয়ে দিয়েছেন। সাড়ে সাত হাজার জন সেটা বিভিন্ন জায়গায় শেয়ারও করেছেন। এমন অনুপ্রেরণার মাঝে শুধু একটিই আক্ষেপ, কষ্ট করে যখন বাংলাতেই বার্তা দেওয়া হলো সেটা বাংলা ভাষাতেই লেখা যেত।

সাবিনা-কৃষ্ণাদের ফুটবল যাত্রা এগিয়ে যেতে থাকলে এই আক্ষেপটাও হয়তো থাকবে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
36Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!