মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «   হবিগঞ্জে প্রেমিকের সাথে অভিমান করে কলেজছাত্রীর আত্মহত্যা  » «  

সিলেটে আবারও নামছে পর্যটকদের ঢল, গতমাসের মতো রেকর্ডের সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক:
ফেব্রুয়ারিতে সিলেটে অন্তত ৯০ হাজার পর্যটক এসেছেন। টানা তিনদিনের ছুটি পেয়ে সিলেটে ঢল নামে পর্যটকদের। এবারও হবে না তার ব্যতিক্রম। চারদিনের ছুটি পেয়ে বৃহস্পতিবার থেকেই সিলেটে পর্যটকদের আগমণ শুরু হয়েছে।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি থেকে তিনদিনের ছুটি থাকায় সিলেটে পর্যটকদের ঢল নেমেছিল। যে কারণে হোটেল-মোটেলে স্থান না পেয়ে অনেকে শপিংমল, মসজিদ-মাদরাসা ও মাজারের বারান্দায় রাত যাপন করার খবর বেরিয়েছিল। তবে, এবার পর্যটকরা সচেতন। আগেই হোটেল বুকিং দিয়ে সাবধানে পা রাখছেন সিলেটে।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি, দুটি পাতা একটি কুড়ির দেশ সিলেটে বছরের এই সময়ে দেশ-বিদেশ থেকে পর্যটকরা আসেন বেড়াতে। ভ্রমণ পিপাসুদের পরিবার পরিজন নিয়ে বেড়ানোর জন্য পছন্দের তালিকায় প্রথমে চলে আসে সিলেটের নাম।

প্রতি বছরের ন্যায় এবারও প্রকৃতিপ্রেমীরা ভীড় জমিয়েছেন সিলেটের নান্দনিক এলাকায়। তবে এবার সিলেটে পর্যটক বেশী। সড়ক যোগাযোগ উন্নত হওয়ায় এবার সিলেটে পর্যটকদের আগমণও বেশি বলে মনে করছেন পর্যটন সংশ্লিষ্টরা।

শুক্রবার ও শনিবার সাধারণত সরকারি ছুটি, রোববার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ছুটি এবং পরদিন ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ছুটি ঘোষণা করা হয়েছে। একটানা ৪ দিন ছুটি হওয়ায় পর্যটকরা সিলেটে আসার প্রস্তুতি নিয়েছেন।

ইতোমধ্যে সিলেটের কয়েকটি হোটেলে আলাপ করে জানা যায়, অগ্রিম রুম বুকিং করা হয়েছে। অনেক হোটেলে থাকার জায়গা আর নেই। অর্থাৎ আর বুকিং দেওয়ার মতোও কোন রুম নেই।

এ চারদিন ছুটিতে সিলেটে আসতে পর্যটককে রুম বুকিং দিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। নতুবা আগের মতো পর্যটকরা চরম ভূগান্তিতে পড়বেন বলে ধারণা করা হচ্ছে।

সিলেট ট্যুরিজম ক্লাবের সভাপতি হুমায়ুন কবির লিটন জানান, প্রাকৃতিক পর্যটনেরকারণে চট্টগ্রাম-কক্সবাজারের পর পর্যটকদের আকর্ষণের কেন্দ্রবিন্দু সিলেট। এবার সিলেটে পর্যটকদের আগমণ অতীতে সব রেকর্ড ভঙ্গ করেছে। তিনি বলেন, গত ফেব্রুয়ারিতে তিনদিনের ছুটিতে সিলেটে ৯০ হাজার পর্যটক একসঙ্গে সিলেট ভ্রমণ করেন। যে কারণে হোটেল-মোটেলে জায়গা দেওয়া সম্ভব হয়নি। তবে, গত মাসে তিনদিনের ছুটি পেয়ে সিলেটে পর্যটকরা যেভাবে এসেছিলেন এবার তা হবে না। হোটেল বুকিং দিয়েই বুঝেশোনে তারা সিলেটে পা রাখবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!