মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «   হবিগঞ্জে প্রেমিকের সাথে অভিমান করে কলেজছাত্রীর আত্মহত্যা  » «  

সিলেটের জনশূন্য এলাকায় এখন শত শত ট্রাক, পার্কিংয়ের যন্ত্রনা থেকে নগরবাসীর মুক্তি

সুরমা নিউজ :
আর নয় যত্রতত্র ট্রাক পার্কিং, তা থেকে মুক্তি পেল নগরবাসী। এবার সিলেট সিটি কর্পোরেশনের নবনির্মিত ট্রাক টার্মিনালেই হচ্ছে ট্রাক পার্কিং। ইতোমধ্যে সিলেটের দক্ষিণ সুরমার পারাইরচকে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন নব নির্মিত ট্রাক টার্মিনালে এখন শত শত রাখা হয়েছে। তাই ট্রাক, কাভার্টভ্যান ও পিকআপের সারি সারি যানবাহন আর গাড়ী মালিক ও চালকদের কোলাহলে মুখর হয়ে উঠেছে এক সময়ের ভয়ঙ্কর জনমানব শূন্য পারাইরচক এলাকা।

বৃহস্পতিবারর (১৪ মার্চ) সকাল থেকে নগরীর বিভিন্ন স্থানে যত্রতত্র ভাবে রাখা ট্রাকগুলো সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আফিুল হক চৌধুরীর নির্দেশনায় পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা মাইকিং করে নিয়ে আসছেন। এর আগে বুধবার পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় বৃহস্পতিবারের মধ্যে নগরীর সব ক’টি স্থানে যত্রতত্র ভাবে ট্রাক না রেখে নব নির্মিত ট্রাক টার্মিনালে রাখার সিদ্ধান্ত হয়।

বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সকাল থেকে ট্রাক টার্মিনালে প্রবেশ করতে থাকে শত শত ট্রাক, কাভার্টভ্যান ও পিকআপ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সরেজমিন ট্রাকগুলো টার্মিনালে প্রবেশ করছে কি না তা দেখতে যান সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এসময় পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা মেয়র আরিফুল হক চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্বাগত জানান। পরে ট্রাক টার্মিনালের প্রবেশ পথে একটি কাঁঠাল গাছের চারা রোপণ করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এর আগে টার্মিনাল অফিসে পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে মেয়র বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টার মধ্য দিয়ে সিলেট নগরী গড়ে উঠবে একটি আধুনিক স্মার্ট নগরী হিসেবে। নব নির্মিত এই ট্রাক টার্মিনাল এরই অংশ উল্লেখ করে মেয়র বলেন, সুরমা নদী বেষ্টিত সিলেট প্রকৃতির এক স্বর্গরাজ্য। টিলা আর নদী বেষ্টিত একটি সুন্দর সিলেট শুধু নয়, এখানে শায়িত আছেন হযরত শাহজালাল, শাহপরাণ (রহ.) সহ ৩৬০ আউলিয়া। তাই তাদের প্রতি সম্মান রেখে এই নগরীকে একটি পর্যটন নগরী গড়তে যা প্রয়োজন তার বাস্তব রূপ দেয়ার কাজ চলছে। তিনি বলেন, সুরমা নদীর দুই পাড়ের উন্নয়ন ও সৌন্দর্য বর্ধনের মাধ্যমে সিলেট একটি পর্যটন কেন্দ্র গড়ার কাজও চলছে।

চলতি মাসে সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি ও পরীকল্পনামন্ত্রী আব্দুল মান্নান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে টার্মিনালের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এসময় সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, সিসিকের ওয়ার্ড কাউন্সিলর এসএম সওকত আমীন তৌহিদ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি গোলাম হাফিজ মুহিত, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের কার্যকরী সভাপতি গোলাম হাদি ছয়ফুল, সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মাখন মিয়া, জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার, সহ সাংগঠনিক সম্পাদক সাংবাদিক শাব্বির আহমদ ফয়েজ, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আমির উদ্দিন, সহ সাধারণ সম্পাদক আলী আহমদ স্বপন, নির্বাহী সদস্য শরীফ আহমদ, আব্দুল মতিন ভিআইপি, আলী আহমদ, দক্ষিণ সুরমা-মোগলাবাজর আঞ্চলিক কমিটির সভাপতি কাওসার আহমদ, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, প্রবীণ শ্রমিক নেতা আবুল হোসেন, জমির মিয়াসহ পরিবহন শ্রমিক, মালিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!