সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেট থেকেই বিএনপি পূনর্গঠনের কাজ শুরু : ভাইস চেয়ারম্যান জাহিদ হোসেন  » «   মাছের ঝুড়িতে ফেঞ্চুগঞ্জের এসিল্যাল্ডের লাথি : মীমাংসা করলেন এমপি  » «   বালাগঞ্জে পৃথক ৩টি অনুষ্টানে এমপি মাহমুদ উস সামাদ চৌধুরীর যোগদান  » «   বালাগঞ্জ-ওসমানীনগর প্রবাসী কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনকের ইফতার ও দোয়া মাহফিল  » «   আওয়ামীলীগ সরকারের আমলে শিক্ষার গুণগত মান বৃদ্ধি পেয়েছে  » «   কুলাউড়া-শাহাবাজপুর রেললাইন নির্মাণ কাজে ধীর গতিতে অসন্তোষ  » «   সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «  

ভালোবেসে হাঙ্গেরিয়ান তরুণী সিলেটে, ইসলাম গ্রহণ

সুরমা নিউজ :
ভালবাসা মানে না কোন জাত, মান, ধর্ম, বর্ণ। ভালোবাসা নিয়ে যুগে যুগে লেখা হয়েছে কাব্য-মহাকাব্য, রয়েছে শত শত প্রবাদ প্রবচন। সে সব মহাকাব্য-প্রবাদ-প্রবচনকে সত্যি করলেন ইউরোপের দেশ হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনা ও বালাদেশি যুবক হেলাল মাহমুদ। তারা একে অপরকে দীর্ঘদিন থেকে ভালবেসে আসছেন। অবশেষে তাদের ভালবাসা বিবাহ বন্ধনে পরিণত হয়।

জানা গেছে, বাংলাদেশের সিলেটের বিয়ানীবাজার উপজেলার বৈরাগী বাজার ইউনিয়নের খুশির নতুন বাজার গ্রামের বিশিষ্ট বাউল শিল্পী এমএস মানিকের ছোট ভাই হেলাল মাহমুদ দীর্ঘদিন থেকে ইউরোপের দেশ স্পেনে বসবাস করছেন। একই দেশে হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনাও বসবাস করতেন।

একই দেশে দুজন থাকার সুবাদে তাদের মধ্যে সুসর্ম্পক তৈরি হয়। এক পর্যায়ে হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনা বাংলাদেশি যুবক হেলাল মাহমুদকে গভীরভাবে ভালবেসে ফেলে এমনকি হাঙ্গেরী তরুণী ডরিনা হেলালকে জীবন সঙ্গী করার জন্য তার পরিবারের সম্মতি নিয়ে নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং তখন তার নাম রাখা হয় আয়েশা সিদ্দিকা।

ইসলাস ধর্ম গ্রহণ করার পর স্পেনেই হেলাল মাহমুদ ও আয়েশার বিবাহ অনুষ্টান সম্পন্ন হয়। বিয়ের পর তাদের ঘরে এক কন্যা সন্তান জন্মগ্রহণ করে।

বিয়ের পর এ দম্পতি প্রথমবারের মত গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশের সিলেটের গ্রামের বাড়িতে আসেন। সেখানে তাকে শ্বশুড় বাড়ির লোকজন শুভেচ্ছা জানান পাশাপাশি যুক্তরাজ্যভিত্তিক সংঘঠন জেবিএফ কালচারাল এসোসিয়েশন ইউকে নেতৃবৃন্দরাও এ দম্পতিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!