মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «   হবিগঞ্জে প্রেমিকের সাথে অভিমান করে কলেজছাত্রীর আত্মহত্যা  » «  

ভালোবেসে হাঙ্গেরিয়ান তরুণী সিলেটে, ইসলাম গ্রহণ

সুরমা নিউজ :
ভালবাসা মানে না কোন জাত, মান, ধর্ম, বর্ণ। ভালোবাসা নিয়ে যুগে যুগে লেখা হয়েছে কাব্য-মহাকাব্য, রয়েছে শত শত প্রবাদ প্রবচন। সে সব মহাকাব্য-প্রবাদ-প্রবচনকে সত্যি করলেন ইউরোপের দেশ হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনা ও বালাদেশি যুবক হেলাল মাহমুদ। তারা একে অপরকে দীর্ঘদিন থেকে ভালবেসে আসছেন। অবশেষে তাদের ভালবাসা বিবাহ বন্ধনে পরিণত হয়।

জানা গেছে, বাংলাদেশের সিলেটের বিয়ানীবাজার উপজেলার বৈরাগী বাজার ইউনিয়নের খুশির নতুন বাজার গ্রামের বিশিষ্ট বাউল শিল্পী এমএস মানিকের ছোট ভাই হেলাল মাহমুদ দীর্ঘদিন থেকে ইউরোপের দেশ স্পেনে বসবাস করছেন। একই দেশে হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনাও বসবাস করতেন।

একই দেশে দুজন থাকার সুবাদে তাদের মধ্যে সুসর্ম্পক তৈরি হয়। এক পর্যায়ে হাঙ্গেরীর খ্রিষ্টান নাগরিক ডরিনা বাংলাদেশি যুবক হেলাল মাহমুদকে গভীরভাবে ভালবেসে ফেলে এমনকি হাঙ্গেরী তরুণী ডরিনা হেলালকে জীবন সঙ্গী করার জন্য তার পরিবারের সম্মতি নিয়ে নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন এবং তখন তার নাম রাখা হয় আয়েশা সিদ্দিকা।

ইসলাস ধর্ম গ্রহণ করার পর স্পেনেই হেলাল মাহমুদ ও আয়েশার বিবাহ অনুষ্টান সম্পন্ন হয়। বিয়ের পর তাদের ঘরে এক কন্যা সন্তান জন্মগ্রহণ করে।

বিয়ের পর এ দম্পতি প্রথমবারের মত গত ২০ ফেব্রুয়ারি বাংলাদেশের সিলেটের গ্রামের বাড়িতে আসেন। সেখানে তাকে শ্বশুড় বাড়ির লোকজন শুভেচ্ছা জানান পাশাপাশি যুক্তরাজ্যভিত্তিক সংঘঠন জেবিএফ কালচারাল এসোসিয়েশন ইউকে নেতৃবৃন্দরাও এ দম্পতিকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
2.1kTweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!