রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
এবার ওমান থেকে নির্যাতিত হয়ে ফিরলেন সুনামগঞ্জের নারী  » «   বসন্ত উৎসব মাতাতে সিলেট আসছেন কুমার বিশ্বজিৎ  » «   ওসমানীর জন্ম-মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   কুড়িয়ে পাওয়া টাকা মালিকের হাতে দিলেন জগন্নাথপুরের হাফিজ জিয়াউর  » «   মেহেদীর রং না মুছতেই সিলেটে ঘাতক বাস কেড়ে নিলো তাসনিমকে  » «   নাসায় ডাক পেলো বিশ্বের ৭৯ দেশকে পেছনে ফেলা শাবির ‘টিম অলিক’  » «   সিলেটের ভাষা নিয়ে যারা ব্যাঙ্গ করেন তাহারা নির্বোধ (ভিডিও) : ভারতীয় অধ্যাপক  » «   সিলেটে চুন দিয়ে জাহেদের চোখ নষ্ট করা ঘাতক ছানুর ফাঁসির দাবি  » «   বিনা খরচে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের লাশ দেশে যাবে : অর্থমন্ত্রী  » «   সিলেটে এসে পৌঁছেছে লন্ডনী ফুটবল টিম  » «  

অবিলম্বে সিলেট বিভাগে নতুন গ্যাস সংযোগ চালুর দাবি

সুরমা নিউজ ডেস্ক
সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের উদ্যোগে আজ (১০ ফেব্রুয়ারি) রোববার বিকেলে নগরীর কোর্ট পয়েন্টে সিলেট বিভাগে নতুন গ্যাস সংযোগ চালু করার দাবীতে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ.এম আব্দুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, সম্পূর্ণ অযৌক্তিকভাবে সিলেট বিভাগে গ্যাস সংযোগ বন্ধ রাখা হয়েছে। প্রাপ্ত তথ্য মতে, জাতীয় গ্রিডে সিলেট বিভাগ থেকে সরবরাহ করা হচ্ছে ২ হাজার মিলিয়ন ঘনফুট গ্যাস। দেশের অন্যান্য জেলার বিভিন্ন কূপ থেকে জাতীয় গ্রিডে যুক্ত হচ্ছে ৭শত মিলিয়ন ঘনফুট গ্যাস। জাতীয় গ্রিডে সর্বমোট ২৭ শত মিলিয়ন ঘনফুট গ্যাস থেকে সিলেটের জন্য ন্যায্য হিস্যা স্বরূপ সরবরাহ করা হচ্ছে ৪৩৯.৭০ মিলিয়ন ঘনফুট গ্যাস। এ ন্যায্য হিস্যা থেকে প্রতিদিন সিলেটে ৩৬২.৮৬ মিলিয়ন ঘনফুট গ্যাস ব্যবহৃত হচ্ছে। এর মধ্যে ননগ্রিড থেকে প্রাপ্ত গ্যাস ১৬২.৬৭ মিলিয়ন ঘনফুট গ্যাস এবং জাতীয় গ্রিডে সিলেট বিভাগ থেকে সরবরাহকৃত ২ হাজার মিলিয়ন ঘনফুট গ্যাস থেকে সিলেট বিভাগের জন্য ২শত মিলিয়ন ঘনফুট গ্যাস সরবরাহ করা হয়। যা বৈষম্যমূলক বন্টন। এক্ষেত্রে আমাদের ন্যায্য হিস্যার গ্যাস থেকে উদ্ধৃত্ত প্রায় ৭৭ মিলিয়ন ঘনফুট গ্যাস মজুত থাকা সত্বেও বিগত ২০১৫ সালের নভেম্বর মাস থেকে আকস্মিক রহস্যজনক ভাবে সিলেট বিভাগে নতুন গ্যাস সংযোগ বন্ধ করে দেয়া হয়। এজন্য সিলেটবাসী ক্ষুব্ধ ও স্তম্ভিত।
বক্তারা বলেন, ন্যায্য হিস্যার মজুদ গ্যাসের তুলনায় সংযোগের চাহিদা অনেক অনেক কম। তাই অবিলম্বে সিলেট বিভাগে নতুন গ্যাস সংযোগ চালুর জন্য প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করতে সিলেটের অভিভাবক পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান ও প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমদ এর প্রতি জোর দাবী জানানো হয়।
ফেডারেশনের নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক এস.এম জাহেদ এর পরিচালনায় মানববন্ধন কালে বক্তব্য রাখেন বিশিষ্ট আইনজীবী অধ্যাপক শফিকুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ মোঃ ইমাদ উদ্দিন নাসিরী, মুক্তিযোদ্ধা রাজিউল ইসলাম তালুকদার রাজু, জালালাবাদ গ্যাস কন্ট্রাক্টর ওয়েলফেয়ার এসোসিয়শনের সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান আলম, দপ্তর সম্পাদক আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক সজিব দাস, জালালবাদ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রভাষক তানভীর আহমদ তোহা, ফেডারেশনের নির্বাহী কমিটির সভাপতি বিদ্যুৎ তরফদার রিংকু, প্রেসিডিয়াম সদস্য খালেদ হোসেন রুমেল, মোঃ দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ রহমান, আশফাক আহমদ, সুফিয়ান আহমদ, শামসুদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!