রবিবার, ১৭ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
এবার ওমান থেকে নির্যাতিত হয়ে ফিরলেন সুনামগঞ্জের নারী  » «   বসন্ত উৎসব মাতাতে সিলেট আসছেন কুমার বিশ্বজিৎ  » «   ওসমানীর জন্ম-মৃত্যুবার্ষিকী রাষ্ট্রীয়ভাবে পালনের দাবি  » «   কুড়িয়ে পাওয়া টাকা মালিকের হাতে দিলেন জগন্নাথপুরের হাফিজ জিয়াউর  » «   মেহেদীর রং না মুছতেই সিলেটে ঘাতক বাস কেড়ে নিলো তাসনিমকে  » «   নাসায় ডাক পেলো বিশ্বের ৭৯ দেশকে পেছনে ফেলা শাবির ‘টিম অলিক’  » «   সিলেটের ভাষা নিয়ে যারা ব্যাঙ্গ করেন তাহারা নির্বোধ (ভিডিও) : ভারতীয় অধ্যাপক  » «   সিলেটে চুন দিয়ে জাহেদের চোখ নষ্ট করা ঘাতক ছানুর ফাঁসির দাবি  » «   বিনা খরচে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের লাশ দেশে যাবে : অর্থমন্ত্রী  » «   সিলেটে এসে পৌঁছেছে লন্ডনী ফুটবল টিম  » «  

নির্ধারিত সময়ে বাঁধের কাজ শেষ না হলে কঠোর আন্দোলন -বিজন সেন রায়

শাল্লা প্রতিনিধি:
হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন কেন্দ্রিয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রায় বলেছেন- শাল্লায় পিআইসি গঠনে নানা অনিময় ও দুর্নীতি হয়েছে। এসব অনিয়ম ও দুর্নীতির বিষয়ে শাল্লার ইউএনও কোনো সঠিক উত্তর দিতে পারেননি। বাঁধের নামে শাল্লায় প্রয়োজনের চেয়ে অতিরিক্ত বরাদ্দ দেয়া হয়েছে। যা লুটপাট করা ছাড়া আর কিছুই নয়। গত বছরের পুরনো বাঁধই আবার নতুন করে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এসব দুর্নীতি ও অনিয়মের জন্য দায়ী শাল্লার পাউবো’র সভাপতি ও সদস্য সচিব।
আমরা চাই না ফসল রক্ষার নামে অপ্রয়োজনীয় প্রকল্পে সরকারের কোটি কোটি টাকা লুটপাট হোক। এখন পর্যন্ত যা দেখলাম বাঁধের কাজ মাত্র ৩০ভাগ সম্পন্ন হয়েছে। আমরা চাই নির্ধারিত সময়ের মধ্যে বাঁধের কাজ সমাপ্ত হোক। অন্যথায় কৃষকদের সঙ্গে নিয়ে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি হুশিয়ারি দেন।

শনিবার হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও আন্দোলন শাল্লা উপজেলা কমিটির উদ্যোগে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। দুপুরে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক তরুণ কান্তি দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়ন্ত সেনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে কক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রিয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সালেহিন চৌধুরী শুভ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণসংযোগ বিষয়ক সম্পাদক শহীদ নূর। আরো বক্তব্য রাখেন উপজেলা কমিটির উপদেষ্টা রবীন্দ্র চন্দ্র দাস, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নরেন্দ্র কুমার দাস, কৃষি বিষয়ক সম্পাদক আসাদ মিয়া, কৃষক হাফিজ মিয়া প্রমুখ। দু’দফা দাবীতে মানববন্ধনে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নানা শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!