সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «   সিলেটে লোডশেডিং বন্ধে বিদ্যুৎ বিভাগকে আল্টিমেটাম  » «   ব্রিটেনে ধনীর তালিকায় এবারও সিলেটের কৃতি সন্তান ইকবাল আহমদ  » «   আজ ১৯ মে, এইদিনে বাংলা ভাষার জন্য শহীদ হয়েছিলেন ১১ জন  » «   শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুক্তরাজ্য যুব মহিলা লীগের দোয়া ও আলোচনা সভা  » «   মেধাবীদের জন্য চালু হচ্ছে ‘বিল্ড আমেরিকা ভিসা’  » «   ভূমধ্যসাগরে নিখোঁজ সিলেটের সাব্বিরের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «  

মেয়র আরিফ কি চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন?

সুরমা নিউজ ডেস্ক:
সিলেট নগরীতে প্রতিবছরের জলাবদ্ধতা নিত্যনৈমিত্ত। ড্রেন নির্মাণ, সড়ক প্রশস্ত ও উচুকরণ, ছড়া ও খাল উদ্ধার অভিযানে বাহ্যিক উন্নতি হলেও প্রকৃত অর্থে বর্ষার জলাবদ্ধতার চিত্র অনেকটা একই দেখা যায়। এতে কোটি কোটি টাকার অর্থ খরচের ফল নিয়ে সন্দিহান নগরবাসী।

কিন্তু, গতকাল বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর জনসংযোগ কর্মকর্তা প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডের কাজিটুলা, আম্বরখানা ও চৌহাট্টা রাস্তা প্রশস্তকরণ কাজের উদ্বোধন শেষে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীদের উদ্দেশ্যে তিনি বলেছেন, আগামী বর্ষার আগেই নগরীতে চলমান সংস্কার ও উন্নয়ন কাজ শেষ হবে। ফলে নগরীতে আর কোন জলাবদ্ধতা থাকবে না।

তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে নগরীর মধ্য দিয়ে প্রবাহিত ছড়া ও খাল সংস্কার করা হচ্ছে। বর্ষার আগেই চলমান এসব কাজ শেষ হবে।

উল্লেখ্য, নগরীর যেসব ছড়া ও খাল সংস্কারে সিটি কর্পোরেশন কাজ করছে সেসব কাজের স্থায়িত্ব কম। জনসমক্ষে দৃশ্যমান এলাকা তথা কালভার্ড সংলগ্ন ভরাট ও দখল হওয়া খাল ও ছড়া উদ্ধার এবং খনন করে সিটি কর্পোরেশন। কিন্তু, ভেতরের দিকে একটু আড়াল জায়গায় তাদের উদ্ধার তৎপরতা চোখে পড়ে না।

ফলে বিগত সময়ে এসব কাজে সিংহভাগ ফলাফল নিয়ে আসতে পারেননি মেয়র। এর উদাহরণ হতে পারে গাভিয়ার খালসহ নগরীর বেশ কয়েকটি খাল ও ছড়া। এ অবস্থা হলে মেয়র আরিফুল হক চৌধুরীর এই চ্যালেঞ্জে হেরেও যেতে পারেন।

অবশ্য, নগরীর উন্নয়ন কাজের দৃশ্যমান অগ্রগতি আশার সঞ্চার করে। তবে, শেষ পর্যন্ত আরিফুল হক চৌধুরীর এই বক্তব্য কতটা সত্য হবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আগামী বর্ষা পর্যন্ত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!