শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ

রাগবিতে ইংল্যান্ড কাউন্টি দলে সিলেটি রাহাত

লন্ডন অফিস:

আমাদের পূর্ব পুরুষরা বিলেতে পা রাখার পর থেকেই মূলধারায় সফলতা দেখাতে শুরু করেছেন৷ সেই ধারাবাহিক সফলতার আরেকটি পলক রাহাত। আজকের রাহাত চৌধুরী শৈশব-কৈশোরে রাগবি খেলায় ক্রীড়া নৈপূর্ণ দেখিয়ে ইংল্যান্ডের বিভিন্ন টুর্নামেন্টে বেশ সাফল্যের সাথে বিচরণ করেছেন।

তরুণ রাহাত চৌধুরীর পিতা-মাতার সাপোর্ট আর কঠোর অধ্যবসায়ের ফল ইংল্যান্ড কাউন্টি অনুর্ধ’২০ দলে তার স্থান করে নেয়া ৷

গত ১লা মে সোমবার ইংল্যান্ডের নটিংহামে লং ইটন আর এফ সি গ্রাউন্ডে চারটি ডিভিশন ১, লন্ডন এন্ড ইস্ট ২, সাউথ ইস্ট ৩, সাউথ ওয়েস্ট ৪ ও মিডল্যান্ড রিজন থেকে বাছাইয়ের মাধ্যমে চূড়ান্ত ট্রায়েলে ৯২ জন আমন্ত্রণ পান। রাহাত চোধুরী মিডল্যান্ড রিজন থেকে নির্বাচক-কোচের সামনে অগ্নিপরীক্ষায় উত্তীণ হয়ে শুধু প্রথম বাংলাদেশী নয়, সম্ভবত প্রথম কোনো এশিয়ান ইংল্যান্ড কাউন্টি অনুর্ধ’২০ দলে সু্যোগ পেলেন। ২৫ জনের চূড়ান্ত স্কোয়াডে ডাক পেয়ে বিলেতে বাঙালি কমিউনিটির মূখ উজ্জল করা রাহাত  আগামী ৪জুন থেকে ১১ জুন দলের সাথে হল্যান্ড সফর করবে।

IMG_3441

রাহাত জানান, মূল একাদশে স্থান পেলে নিজের সেরা টুকু দিতে কোনো কমতি করবেননা তিনি। ৩০ সেপ্টেম্বর ১৯৯৬ সালে জন্ম নেয়া রাহাত চোধুরীর গর্বিত পিতা-মাতা রুবেল উদ্দিন চোধুরী ও নাসরিন চোধুরীর দেশের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার থানার আলীনগর গ্রামে ৷ উল্লেখ্য রাহাত চোধুরী বার্মিংহামের প্রবাসী মুক্তিযোদ্ধা সংগঠক মরহুম আফতাব উদ্দিন চোধুরীর নাতি৷ কমিউনিটির মূখ উজ্জল করা এই তরুণ বর্তমানে ইউনিভার্সিটি অফ নটিংহামে অধ্যায়ণের পাশা-পাশি খেলছেন ঐ ইউনিভার্সিটি প্রথম একাদশে এবং মিডল্যান্ড ডিভিশন অনুর্ধ’২০ দলে।

রাহাত চোধুরী ইতিমধ্যে প্রথম বাংলাদেশী হিসাবে ২০১৩ সালে রয়েল গ্রামার স্কুল হাই ওয়াইকোম্ব এর হয়ে প্রায় পাঁচ শতাধিক স্কুলের অংশগ্রহণে ডেইলি মেইল ইন্টার স্কুল অনুর্ধ’১৫ টুর্নামেন্টে অংশ গ্রহণ করেছেন। রাগবি খেলার স্বপ্নের স্টেডিয়াম টুইকেনহাম ষ্টেডিয়ামে হাই প্রোফাইল ফাইনালে খেলেছেন এমন কোন বাংলাদেশী তিনিই প্রথম।
উজ্জল ভবিষ্যতের জন্য রাহাতের পরিবার সকলের কাছে দোয়া প্রার্থী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!