রবিবার, ২৪ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

অবিশ্বাস্য ক্যাচ, হতভম্ব ক্রিস গেইল! (ভিডিও)

সুরমা নিউজ ডেস্ক :
শুরু হয়ে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলা। বাংলাদেশে যেন এর জোয়ার বইতে শুরু করেছে পুরোদমে। টেলিভিশনের সামনে বসে হাজার হাজার ক্রিকেট প্রেমী এ খেলায় মগ্ন হয়ে পড়েছে।

দর্শকে ভরপুর গ্যালারি, জমজমাট ম্যাচ আর চার-ছক্কার ফুলঝুরি। কিছুই ছিল না বিপিএলের শুরুতে। অবশেষে আট ম্যাচ পর প্রাণের স্পন্দন। শুক্রবার ঢাকা ডায়নামাইটস-রংপুর রাইডার্সের ম্যাচে মাঠে দর্শক-উন্মদনা পাল্টে দিয়েছে শেরই বাংলার রূপ। দর্শক আগমনে একটু হলেও রঙ ফিরে পেয়েছে চলমান আসর।

ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১৮৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে রংপুর। ব্যাটিং প্রান্তে ক্রিস গেইলকে দেখেই তৃতীয় ওভারে ডানহাতি অফস্পিনার শুভাগত হোমকে বোলিংয়ে নিয়ে এলেন অধিনায়ক সাকিব আল হাসান। আর ঘটনাবহুল এই ওভারে মিরপুরের দর্শক সাক্ষী হয়ে রইল অবিস্মরণীয় এক ক্যাচের।

মন্থর শুরু করেছিল রংপুর রাইডার্স। দেখেশুনে খেলছিলেন ক্রিস গেইল। এতেই যত বিপত্তি। শুভাগত হোমের দ্বিতীয় বলেই খেই হারিয়েছিলেন। বল পায়ে লাগলে আম্পায়ার আউট দিয়ে দেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান।

আগের বলে রিভিউ নিয়ে বেঁচেছেন এলবিডব্লু থেকে। কিন্তু পরের বলটা পেলেন একেবারে পছন্দের লেংথে। রস গোল্লার মতো ডেলিভারি আরকি! ক্রিস গেইল এতটুকু দেরি করেননি। সোজা ব্যাটে তুলে মারলেন বোলারের মাথার ওপর দিয়ে। মাঠের সবচেয়ে নিরাপদ অঞ্চলে। গেইলের আরেকটি ছক্কা—এমনটাই ভেবেছিলেন অনেকে। কিন্তু আন্দ্রে রাসেল যা দেখালেন তাতে শুধু দর্শকদের মাথায় হাত, আর গেইলের মুখে অবিশ্বাসের হাসি!

গেইল কেবল হাত খুলতে শুরু করেছিলেন। শুভাগত হোমের করা ওই ওভারের প্রথম বলেই ছক্কা মেরেছেন। পরের বলে তো বাঁচলেন রিভিউ নিয়ে। কিন্তু তৃতীয় বলে আর পারেননি। আসলে রাসেল হঠাৎ বাজপাখি হয়ে ওঠায় নিশ্চিত ছক্কা পাওয়ার বদলে গেইলকে হতে হয়েছে ক্যাচ আউট! লং অফ অঞ্চল থেকে দৌড়ে এসে অবিশ্বাস্য ক্যাচটি নিয়েছেন রাসেল। ভুল হলো। ক্যাচ নিয়েছেন আসলে কাইরন পোলার্ড। কিন্তু ওই ক্যাচের পরতে পরতে থাকবে শুধুই রাসেলের নাম।

বাতাসে ভাসতে থাকা বলটা সীমানা পেরিয়ে যাচ্ছে, এটা বুঝতে পেরে স্প্রিংয়ের মতো লাফ দিয়েছেন রাসেল। ডান হাতে বলটা তালুবন্দীর পর বুঝতে পেরেছিলেন সীমানার ওপাশে চলে যাচ্ছেন। লং অন থেকে ততক্ষণে দৌড়ে চলে আসা পোলার্ডকে দেখতে পেয়েই বলটা ছুড়ে মেরেছিলেন সতীর্থের দিকে। বলটা তালুবন্দী করে পোলার্ড শুধু ক্যাচের আনুষ্ঠানিকতাই সেরেছেন। গোটা কৃতিত্ব যে রাসেলের। এখানে ঢাকা অধিনায়ক সাকিব আল হাসানেরও কৃতিত্ব প্রাপ্য। পোলার্ড ও রাসেলের উচ্চতা এবং ফিল্ডিংয়ে তাঁদের সামর্থ্য বিবেচনা করেই দুজনকে সম্ভবত লং অফ ও লং অনে রেখেছিলেন সাকিব। ফলটা পেলেন হাতে নাতে। আর দুনিয়াজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে রাসেল এ পোলার্ড এমন ক্যাচ আগেও নিয়েছেন। তাঁদের যৌথ প্রযোজনায় এবার তা দেখলেন বিপিএলের দর্শকেরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
183Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!