বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
ডিম বালককে বিয়ের প্রস্তাব শ’ শ’ অস্ট্রেলীয় তরুণীর  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   রাজনগরে কুড়িয়ে পাওয়া শিশু দু’মাস পর পেল নতুন মায়ের কোল  » «   বিয়ানীবাজারে এবার পরাজিত খছরু’র বাসায় বিজয়ী ভাইস চেয়ারম্যান জামাল!  » «   নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুরের কৃতজ্ঞতা  » «   নিউজিল্যান্ডে শুক্রবারের জুম্মার আযান ও নামাজ সম্প্রচার করা হবে : জেসিন্ডা  » «   মরমী গানের মাধ্যমে আরকুম শাহ মানুষকে সত্যের পথে ডেকেছেন : ইকবাল সোবহান  » «   নিজেই নির্বাচনী পোস্টার সরিয়ে নিলেন ভাইস চেয়ারম্যান প্রেমসাগর  » «   কারাগারে আসামীর মৃত্যুর খবরে নবীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত-১০  » «   আবরারের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ হাইকোর্টের  » «  

নবীগঞ্জে কবরস্থানের গাছ কর্তনের অভিযোগ

নবীগঞ্জ প্রতিনিধি:

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় খাস খতিয়ানভুক্ত কবরস্থানে রোপনকৃত কাছ কাটার অভিযোগে নবীগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেছেন রহমত আলী। তিনি গত ৮ জানুয়ারি অভিযোগ করেছেন।

অভিযোগ সুত্রে প্রকাশ, নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ফুটারমাটি মৌজাস্থ সরকার বাহাদুরের ১নং খতিয়ানভুক্ত ২৩৩ ও ৩৯৪ দাগের ২ একর ৫৫ শতাংশ ভুমি সরকার বাহাদুরের নামে রেকর্ড রয়েছে। ওই ভুমিতে মুসলমান সম্প্রদায়গন তাদের মৃতদের দাফন করে আসছেন এবং বর্তমানে কবরস্থান হিসেবে বিদ্যমান রয়েছে। এতে অনেক দিনের পুরনো গাছ-গাছালি ও রয়েছে।

গত সোমবার সকাল প্রায় ৯ টার দিকে ফুটারমাটি গ্রামের একদল প্রভাবশালী ঐক্যজোট হয়ে ওই স্থানে রোপনকৃত বিভিন্ন প্রজাতির ৪৫ টি গাছ কেটে ফেলে। যার মুল্য প্রায় ২ লক্ষ ৫০ হাজার হবে। এমন ঘটনা দেখে গ্রামের পঞ্চায়েতের লোকজন তাদের বাঁধা আপত্তি করলে তাদের হুমকি প্রদর্শন করে প্রভাবশালীরা। অবশেষে তার প্রতিকার চেয়ে এলাকাবাসীর পক্ষ থেকে ফুটারমাটি গ্রামের ছমির উল্লার পুত্র রহমত আলী গত সোমবার (৭ জানুয়ারি) নবীগঞ্জ উপজেলা নির্বাহি কর্মকর্তার নিকট অভিযোগ দায়ের করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!