রবিবার, ২৪ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

সুনামগঞ্জের সীমান্তে গুলি : এখনো বাংলাদেশির লাশ ফেরত দেয়নি ভারত

সুরমা নিউজ :
সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্তের ওপারে খাসিয়াদের গুলিতে নিহত বাংলাদেশি যুবকের লাশ ফেরত আনার ব্যাপারে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকালে দোয়ারাবাজার সীমান্তের বাঁশতলা বিজিবি ক্যাম্পসংলগ্ন হকনগর শহীদ স্মৃতিসৌধ এলাকায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বিজিবি সুনামগঞ্জ-২৮ এর অধীনস্থ বাগানবাড়ি কোম্পানি হেডকোয়ার্টার কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন এবং ভারতের পক্ষে উপস্থিত ছিলেন চেলা বিএসএফ ক্যাম্পের কমান্ডারসহ উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর সদস্যরা।

দীর্ঘ আলোচনার পর বিএসএফ কমান্ডার নিহত নুরু মিয়ার লাশ খুঁজে বের করে মঙ্গলবার দিনের মধ্যে হস্তান্তর করতে ভারতীয় পুলিশকে নির্দেশ দিলেও এ রিপোর্ট লিখা পর্যন্ত লাশ হস্তান্তর করা হয়নি।

উল্লেখ্য, সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় দোয়ারাবাজার সীমান্তের বাঁশতলা বিজিবি ক্যাম্পসংলগ্ন ১২৩১নং সীমান্ত পিলার দিয়ে অবৈধভাবে প্রবেশ করে ভারতের মৌলাবস্তির সুপারি বাগানে সুপারি আনতে গিয়ে খাসিয়াদের গুলিতে নুরু মিয়া (৩০) নিহত হন। তিনি উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা কলোনীর মৃত মফিজ মিয়ার ছেলে।

পালিয়ে আসা একই ইউনিয়নের কলোনী দক্ষিণপাড়ার আশক মিয়ার ছেলে গুলিবিদ্ধ খাদিম মিয়া (২৫) বর্তমানে পলাতক রয়েছে।

জানতে চাইলে বিজিবি সুনামগঞ্জ-২৮ এর অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম পতাকা বৈঠকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বৈঠকে সিদ্ধান্তের পরও নিহত বাংলাদেশি যুবকের লাশ ফেরত দেয়া হয়নি। এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলেও তিনি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
47Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!