শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
ওসমানীনগরে মামা শশুরের লালসার শিকার বিধবা নারী !  » «   হারানো বৃদ্ধাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলেন এএসআই জিয়াউর রহমান  » «   ৪৮ ঘণ্টার মধ্যে ছাত্রলীগের কমিটি!  » «   লন্ডনে তারেক-জোবাইদার ব্যাংক হিসাব জব্দের নির্দেশ  » «   অক্টোবরে আ’লীগের কাউন্সিল, চ্যালেঞ্জ কী?  » «   নবম শ্রেণির বাংলা প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা !  » «   বালাগঞ্জের উন্নয়নে সবাইকে দল-মতের ঊর্ধ্বে উঠে কাজ করতে হবে : মফুর  » «   আমার মূল লক্ষ্য জনগনের উন্নয়ন : ওসমানীনগরে মোকাব্বির খাঁন এমপি  » «   ওসমানীনগরে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাছের, মিজান সম্পাদক  » «  

আফগানিস্তানে তালেবান হামলায় নিহত ২১

সুরমা নিউজ ডেস্ক:
আফগানিস্তানের তালেবান গেরিলা গোষ্ঠী দেশটির পশ্চিমাঞ্চলীয় বাদঘিস প্রদেশে নিরাপত্তাচৌকিতে হামলা চালিয়ে নিরাপত্তা বাহিনীর ২১ জন সদস্যকে হত্যা করেছে।

এ ছাড়া দেশটির দক্ষিণ পাকটিকা প্রদেশে বোমা হামলায় ছয়জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এতে অনেকেই আহত হওয়ার খবর পাওয়া গেছে। দেশটির সরকারি মুখপাত্রের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদ সংস্থা আল- জাজিরা এসব তথ্য জানায়।

তুর্কমিনিস্তানের সঙ্গে সীমান্তবর্তী প্রদেশটির বিভিন্ন অংশে দুটি নিরাপত্তাচৌকিতে তালেবান সন্ত্রাসীরা রাতে হামলা চালালে নিরাপত্তা বাহিনীর এসব সদস্য নিহত হয় বলে সোমবার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন। এদিকে প্রাদেশিক কাউন্সিলের প্রধান আব্দুল আজিজ বেক বলেছেন, তালেবান সন্ত্রাসীদের হামলায় ১৪ জন পুলিশ এবং সরকারি বাহিনীর অনুগত আরও সাতজন সদস্য নিহত হওয়ার পাশাপাশি ৯ জন আহত হয়েছেন।

অন্যদিকে তালেবান গোষ্ঠীর মুখপাত্র ক্বারি ইউসুফ আহমাদি সরকারি বাহিনীর পক্ষে ৩৪ জন সদস্য নিহত হওয়ার কথা জানিয়েছেন। এ সময় নিরাপত্তা বাহিনীর কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

বাদঘিস প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জামশিদ শাহাবি জানিয়েছেন, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তালেবান গোষ্ঠীর ১৫ জনের বেশি সন্ত্রাসী নিহত হয়েছে এবং আরও ১০ ব্যক্তি আহত হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!