বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
ডিম বালককে বিয়ের প্রস্তাব শ’ শ’ অস্ট্রেলীয় তরুণীর  » «   সিলেটে মেশিনে আদায় হবে যানবাহনের মামলার জরিমানা  » «   রাজনগরে কুড়িয়ে পাওয়া শিশু দু’মাস পর পেল নতুন মায়ের কোল  » «   বিয়ানীবাজারে এবার পরাজিত খছরু’র বাসায় বিজয়ী ভাইস চেয়ারম্যান জামাল!  » «   নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুরের কৃতজ্ঞতা  » «   নিউজিল্যান্ডে শুক্রবারের জুম্মার আযান ও নামাজ সম্প্রচার করা হবে : জেসিন্ডা  » «   মরমী গানের মাধ্যমে আরকুম শাহ মানুষকে সত্যের পথে ডেকেছেন : ইকবাল সোবহান  » «   নিজেই নির্বাচনী পোস্টার সরিয়ে নিলেন ভাইস চেয়ারম্যান প্রেমসাগর  » «   কারাগারে আসামীর মৃত্যুর খবরে নবীগঞ্জে দু’পক্ষের সংঘর্ষ, আহত-১০  » «   আবরারের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ হাইকোর্টের  » «  

শীতে নিজেকে হাইড্রেড রাখুন

সুরমা নিউজ ডেস্ক:
আর এই শীত পরার সময়ই যত শরীর খারাপের সম্ভবনা। তীব্র ঠাণ্ডায় জবুথবু, কিন্তু তাও নিজেকে সুস্থ তো রাখতেই হবে। তাই নিজেকে হেলদি রাখতে, কোন কোন টিপস মেনে চলবেন প্রতিদিন, চটপট চোখ বুলিয়ে নিন।

নিজেকে হাইড্রেড রাখুন: গরম কালে আমরা প্রচুর পানি খাই, তরল জাতীয় খাবার খাই। কিন্তু শীতে অনেকেই পানি তেমন বিশেষ খান না। এটা কিন্তু ঠিক নয়। শীতেও কিন্তু শরীরের পানির দরকার পড়ে। তাই শীতে প্রচুর পানি খান। কারণ শীতে স্কিন শুকিয়ে যায়। তাই পানি বেশি করে খেলে স্কিন ভেতর থেকে হাইড্রেড থাকবে।

আর শীতে চারিদিকেই এমনিতেও শুকনো আবহাওয়া। তাই পানি বেশি করে না খেলে শরীর শুকিয়ে যাবে। তাই প্রতিদিন ৩ থেকে ৪ লিটার পানি খান। স্কিনকে হাইড্রেড রাখুন। স্কিনকে ভালো রাখতে দিনে অন্তত দুবার ময়েশ্চারাইজার লাগান।

শুষ্ক ত্বকের হাত থেকে বাঁচতে পর্যাপ্ত পানিপান করুন: শরীর ভিতর থেকে আর্দ্র না হলে তার ছাপ পড়বে ত্বকের উপর৷ তাই পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন৷ দিনে অন্ততপক্ষে আট-দশ গ্লাস পানি পান করা একান্ত আবশ্যক৷ ডাবের পানি, ফলের রসও পান করতে পারেন৷

শীতে অনেকেরই প্রচুর সর্দি কাশির সমস্যা হয়। তাই পরিষ্কার হাতে খাবেন। আর শীতে অনেকেই ঠাণ্ডা পানিতে বার বার হাত ধুতে চান না। তাই ব্যবহার করুণ হ্যান্ড সানিটাইজার। এটা সবসময় সঙ্গে রাখুন। কারণ হাত থেকেই কিন্তু রোগ ছড়ায়।

তাহলে শীতে নিজেকে ভালো রাখতে এই টিপসগুলো মাথায় রাখুন। এছাড়াও শীতে বেশি করে মশলা খান। যেমন আদা, রসুন, গোলমরিচ, জিরা। বদহজম হবার সম্ভবনাও নেই, আবার উপকারও আছে।

এছাড়াও নিজেকে হেলদি রাখতে আরেকটা খুব দরকারী টিপস হল,

নিজেকে স্ট্রেস ফ্রী রাখা। অতিরিক্ত স্ট্রেস থেকে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যায়। তাই নিজের মনের খেয়াল রাখা কিন্তু খুবই দরকার। শরীরের সাথে সাথে মন সুস্থ থাকলে তবেই কিন্তু ভালো থাকতে পারবেন।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
52Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!