সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বালাগঞ্জে মাদরাসা ছাত্রীকে গণধর্ষণের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন

বালাগঞ্জ প্রতিনিধি:
বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের ৭ম শ্রেণীতে পড়ুয়া মাদরাসা ছাত্রীকে নিজ বাড়িতে প্রতিবেশী বখাটেরা গণধর্ষণ করে। গণধর্ষণের মূল হোতা আহাদ, আযইসহ এর সাথে জড়িত বখাটেদের ফাঁসির দাবিতে দেওয়ানবাজার ইউনিয়নবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার মাদরাসাবাজার-মোরার বাজার সড়কের উপরে প্রায় দুই সহস্রাধিক লোকের অংশ গ্রহণে বিশাল এলাকাজুড়ে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে স্থানীয় ২৫টি সামাজিক সংগঠন ও ২৫টি শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে উপস্থিত হয়ে একাত্বতা প্রকাশ করেন। মানববন্ধনে অংশগ্রহনকারী সর্বস্থরের লোকজন এঘটনায় ক্ষোভ ঝাড়েন এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। গণধর্ষণের সাথে জড়িতদের ফাঁসি দাবি করে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, ঘটনার তের দিন অতিক্রান্ত হয়ে গেছে কিন্তু এধরনের ন্যাক্কার জনক ঘটনার সাথে জড়িতরা এখনো গ্রেফতার এড়িয়ে নিবিঘেœ ঘুরে বেড়াচ্ছে। এলাকাবাসীর আন্দোলনের চাপে দুইজনকে গ্রেফতার করা হলেও এখন আমরা দ্বায়সারা ভাব লক্ষ্য করছি। অপরাধীদের স্বজনরা রাজনৈতিক প্রভাব দেখিয়ে এলাকায় উস্কানীমূলক কথা বলে রেড়াচ্ছে। তাই অনতিবিলম্বে সকল অপরাধীকে প্রেফতার করে ফাঁসির দন্ড কার্যকর করতে হবে।

মানববন্ধনে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন, জামেয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসার মুহতামিম হাফেজ মুছলেহ উদ্দিন রাজু, নর্থইস্ট বালাগঞ্জ কলেজের অধ্যক্ষ মস্তফা মিয়া, দেওয়ানবাজার হাই এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খলিলুর রহমান, আলহাজ্ব আব্দুল গফুর শিশু বিদ্যা নিকেতনের পরিচালক আফম শামীম, সমাজ সেবক হুমায়ুন রশিদ চৌধুরী, এনায়েতুর রহমান রাজু, অ্যাডভোকেট মোহাম্মদ জুয়েল, ছমিরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান পংকি, খয়রুননেছা মহিলা মাদরাসার নাজিম মাওলানা ফয়জুর রহমান, প্রধান শিক্ষক সামসুল আলম রফু, সমাজ সেবক দুদু মিয়া, এম মালেক, জিয়াউল হক পান্ন্া, মাহমদ আলী,মইনুল ইসলাম সালেহ, তুফায়েল আহমদ সোহেল, আছলম খান, বাবরু মিয়া, নেছাওর আলী, আজমান আলী, হারুন মিয়া, মুহিব উদ্দিন, আফছার আহমদ, আক্তার আহমদ, আব্দুর রকিব, কাওছার আহমদ, সিরাজুল ইসলাম, সিকন্দর আলী, মাওলানা আব্দুর মুক্তাদির লায়েক, ও আব্দুল আহাদ প্রমুখ।

প্রসঙ্গত, ২২ নভেম্বর সন্ধ্যার দিকে ওই মাদরাসা ছাত্রীকে নিজ ঘরের বারান্দা থেকে জোর করে উঠিয়ে নিয়ে বাড়ির নির্জন স্থানে গণধর্ষণ করে প্রতিবেশী বখাটেরা। ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্ছ শাস্তির দাবিতে ঘটনার পর থেকে স্থানীয় বাসিন্দা, সামাজিক সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অব্যাহত রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!