সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

বালাগঞ্জে ৭ম শ্রেণির মাদরাসা শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় যুক্তরাজ্যে প্রতিবাদ সভা

লন্ডন অফিস:
গত ৪ ডিসেম্বর সন্ধ্যায় পূর্ব লন্ডনের শেডওয়েলে যুক্তরাজ্য প্রবাসী দেওয়ান বাজার ইউনিয়নবাসীর উদ্যোগে খায়রুন্নেছা দারুচ্ছুন্নাহ্ ইসলামিয়া আরাবিয়া মহিলা মাদ্রাসার ৭শ্রেণির ছাত্রীর উপর পাশবিক নির্যাতনকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট কমিউনিটি নেতা আব্দুল বাহার সেলু’র সভাপতিত্বে এবং শহীদ আবুল কালাম সেতু ও ছহুল এ মুনিম এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল এস এর চেয়ারম্যান জনাব আহমেদ উস সামাদ চৌধুরী জেপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট হিউমেন রাইটস একটিভিস্ট আকলিমা বিবি, হিউমেন রাইটস একটিভিস্ট রুহুল তরফদার, কাউন্সিলার সদরুজ্জামান খান, প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর আদর্শ উপজেলা সমিতির সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস ও প্রবাসী বালাগঞ্জ ওসমানীনগর এডুকেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মীরু।

সভায় বক্তারা প্রাধান দু’জন আসামীকে গ্রেফতার করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাকী আসামীদের দ্রুত গ্রেফতারের জোর দাবী জানান। এসময় বক্তারা বলেন, ঐতিহ্যবাহী দেওয়ানবাজার এলাকায় এধরণের ন্যাক্কারজনক ঘটনা যারা করেছে তারা যদি আইনের ফাঁক-ফোকর দিয়ে বেরিয়ে আসে তাহলে আমাদের সভ্যতা এবং সমাজের জন্য এরচেয়ে বড় কলঙ্ক আর হতে পারে না। যার যার অবস্থান থেকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলে এ পৈশাচিক ঘটনার বিচার নিশ্চিত করার জন্য বক্তারা এলাকাবাসী তথা সর্ব সাধারণের প্রতি আহবান জানান। এ সময় বক্তারা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে নিজ নিজ অবস্থান থেকে নির্যাতীত মেয়েটির পাশে দাঁড়ানোর অঙ্গীকার ব্যক্ত করেন এবং একটি নিরাপদ সমাজ গঠনের দৃঢ় প্রত্যয় নিয়ে কাজ করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

যুক্তরাজ্যে বসবাসরত দেওয়ানবাজার তথা বালাগঞ্জবাসীর পক্ষ থেকে ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, হাজি ইসহাক আলী,কলিম উল্লাহ্ বকুল, আজির উদ্দিন আব্দাল, মাওলাা নজরুল ইসলাম, মো. আরজু মিয়া, আজাদ মিয়া, রেজুয়ান আলী কয়েছ, মো. বাহারাম খান, মিনার আলী, মিজানুর রহমান সেলিম, জিএম চৌধুরী ফরহাদ, মিফতাউর চৌধুরী, ছালেহ ইউসুফ, আনহার আলী, সাদিকুর রহমান, শামীম খান, বদরুল খান, আব্দুল আজিজ সোহেল, আব্দুল বারি, ইকবাল খান, ইয়াকুব আলী, আরমান আলী, আশিক মিয়া, হাবিবুর রহমান রুকন, মোতাহির আলী খসরু, মো. হেলাল মিয়া, সামছুল হক, জামান আহমেদ সুহেল, আতাউর রহমান সেবুল, সালেহ মিয়া, ইউনিস আহমেদ রুমেল, আব্দুল মুনিম প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!