শুক্রবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে পুরান রড দিয়ে ব্রিজ নির্মাণের খবরে দুদকের হানা, অতঃপর …  » «   সিলেটে দেশকে ভালোবাসার পরীক্ষা দিল ৫ শতাধিক শিক্ষার্থী  » «   মার্চের প্রথম সপ্তাহে সিলেটে বাণিজ্য মেলার উদ্বোধন  » «   জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কে বেইলি সেতু ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন  » «   ফ্রান্সে নাগরিকত্ব আবেদনের সময় যা জেনে রাখা ভালো…  » «   ভালোবেসে হাঙ্গেরিয়ান তরুণী সিলেটে, ইসলাম গ্রহণ  » «   ‘চকবাজারে অগ্নিকাণ্ডের সম্ভাব্য কারণ তিনটি’  » «   সিলেটে পাথর কোয়ারি খুলে দেয়ার দাবি, কঠোর আন্দোলনের হুমকি!  » «   ওসমানীনগরে পল্লী বিদ্যুত বিল নিয়ে ভোগান্তির শিকার গ্রাহকরা  » «   মৌলভীবাজারে বরযাত্রীবাহী গাড়িতে দুধর্ষ ডাকাতি, আহত ১৩  » «  

বাড়ি বাড়ি গিয়ে ফ্রিতে কুরআন শেখান তুরস্কের এই বৃদ্ধ

সুরমা নিউজ:

হাদিসে পাকে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ঘোষণা দেন, ‘তোমাদের মধ্যে সর্বোত্তম ব্যক্তি সে, যে কুরআন শেখে এবং অন্যকে শেখায়।’ এমনই একটি মহৎ কাজে নিজেকে নিয়োজিত করেছেন তুরস্কের এক বৃদ্ধ লোক। লোকটি তার ব্যাগের ওপর কুরআন শিক্ষা কার্যক্রমের একটি ঘোষণাপত্র লিখে তুরস্কের রাস্তায় চলাফেরা করেন। তাতে তার মোবাইল নাম্বার ও লেখা রয়েছে।

তিনি তার ব্যাগের ওপর একটি বার্তা লিখে রাখেন- ‘প্রতিদিন ১০ মিনিট ব্যয় করলে আমি আপনাকে কুরআন শিক্ষা দিতে পারি। আপনি আমাকে যেখানে আসতে বলবেন, আমি সেখানে আসতে পারি, হতে পারে সেটা আপনার বাড়ি কিংবা অফিস। কুরআন সেখানোর জন্য আমি কোনো পারিশ্রমিক গ্রহণ করি না। আমি এটা শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য করে থাকি।’

তুরস্কের এ বৃদ্ধ লোকের কাধে ঝুলানো ব্যাগ ও তার আহ্বানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ছবি দেখে যাতে লোকটিকে চিনতে পারে এবং ঘোষণা পত্রে লেখা রয়েছে মোবাইল নাম্বার; যার মাধ্যমে মানুষ তার সঙ্গে যোগাযোগ করতে পারে।

যদিও লোকটির নাম ও ঠিকানা জানা যায়নি, কিন্তু তার লক্ষ্য এবং উদ্দেশ্য মহৎ। প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সে মহান ঘোষণারই অংশ। সুতরাং বর্তমান সময়ে যারা পবিত্র কুরআনুল কারিম জানেন, তাদের জন্য তুরস্কের এ বৃদ্ধ ব্যক্তিটি হতে পারেন অনুপ্রেরণা। যাতে প্রতিটি কুরআন জানা লোক সমাজের কুরআনের শিক্ষা থেকে বঞ্চিত লোককে কুরআনুল কারিম শেখাতে পারে। আল্লাহ তাআলা কুরআন প্রেমিক এ বৃদ্ধসহ দুনিয়ার সব কুরআন প্রেমিককে যথাযথ পুরস্কার ও প্রতিদান দান করুন। আমিন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!