মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আলোচনায় ইলিয়াস পুত্র, থাকছেন ডামি প্রার্থী হিসেবে

নিজস্ব প্রতিবেদক:
সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর ও বালাগঞ্জের একাংশ) আসনে মায়ের পর এবার বিএনপির প্রার্থী হয়েছেন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর বড় ছেলে যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার আবরার ইলিয়াস। এর আগে এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা একই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ নিয়ে নতুন করে আবারো আলোচনায় ইলিয়াস পরিবার। বিএনপির প্রার্থী হিসেবে মা-ছেলের মনোনয়নপত্র সংগ্রহ নিয়ে সিলেট-২ আসনে চলছে আলোচনা-সমালোচনা।

বিএনপির একটি সূত্র জানায়, মায়ের সঙ্গে ডামি প্রার্থী হিসেবে আবরার ইলিয়াস মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মা-ছেলের মধ্যে মনোনয়ন পাওয়া না পাওয়া নিয়ে কোনো প্রতিযোগিতা নেই।

বৃহস্পতিবার বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দুটি জমা দিয়েছেন আবরার ইলিয়াস। মনোনয়ন প্রত্যাশী ও তাদের সঙ্গে আগত নেতাকর্মীদের ভিড়ের কারণে কার্যালয়ে ঢোকেননি আবরারের মা তাহসিনা রুশদীর লুনা। তাদের সঙ্গে আগত সিলেট বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে লুনা ওই সময় কার্যালয়ের নিচে অবস্থান করছিলেন।

এম ইলিয়াস আলী ২০০১-২০০৬ সাল পর্যন্ত সংসদ সদস্য ছিলেন। ২০১০ সালে বিএনপির সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন তিনি। ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানী ঢাকার ডিএসও এলাকা থেকে মধ্যরাতে তিনি ও তার গাড়িচালক আনসার আলী নিখোঁজ হন।

ইলিয়াস আলীর স্ত্রী লুনা বলেন, আমার ছেলের দাখিলকৃত দলীয় মনোনয়ন ফরমে উল্লেখ রয়েছে যদি কোনো কারণে আমি নির্বাচন করতে না পারি তবে সে সিলেট-২ আসনে নির্বাচন করবে।

তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে কি তা নিয়েও বিএনপির সন্দেহ রয়েছে। এখনও বিএনপি নেতাকর্মীর ওপর মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। সুষ্ঠুভাবে নির্বাচন হলে দেশে বিএনপির সব প্রার্থীই বিপুল ভোটে বিজয়ী হবে বলে তিনি আশাবাদী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!