শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

আজব সাংবাদিকতা !

সুরমা নিউজ ডেস্ক:

জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা জল্পনা, গুজব ও গুঞ্জনের শেষ নেই।  রাজনীতিবিদরা সব ঢাকায়।  মনোনয়নের জন্য লবিংয়ে ব্যস্ত। আচমকা আসছে উড়ো খবর। ক্ষনে-ক্ষনে বদলাচ্ছে সুর। পাল্টাচ্ছে দৃশ্যপট। এসব খবরের বেশির ভাগেরই সত্যতা নেই।  রাজনৈতিক দলগুলো এখনো মনোনয়ন জমা নিচ্ছে।  ঘোষনা দেওয়া হবে- দলীয় কিংবা জোটগত ভাবে।

এই সময়ে হাওয়ায় গা ভাসাচ্ছেন সাংবাদিকরা।  লিখছেন সমানতালে।  সকালে একজনকে মনোনয়ন দিচ্ছেন আবার বিকেলে দিচ্ছেন আরেকজনকে। এইসব খবর নিয়ে তৈরী হচ্ছে বিভ্রান্তি। সাধারন মানুষও পড়েছেন দোটানায়।  আমার জানা মতে, এখনো কোনো কোনো রাজনৈতিক দল তার নিজের দলেরই প্রার্থী চুড়ান্ত করেনি।  এরপর রয়েছে জোটগত হিসাব-নিকাশ।  কিন্তু এই সময়ে আজব সাংবাদিকতা শুরু করেছেন সাংবাদিকরা।  কে কাকে মনোনয়ন পাইয়ে দিচ্ছেন সেই প্রতিযোগিতাও শুরু করেছেন সাংবাদিকরা। এখন প্রযুক্তির যুগ।  সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক খবরই আসে।

এ খবরগুলো সত্য হলেও যাচাই করা সাংবাদিকদের কাজ।  কিন্তু যাচাই-বাছাই ছাড়াই মনোনয়ন দিয়ে দেওয়া হচ্ছে। এগিয়ে থাকার সাংবাদিকতাও শুরু হয়েছে।  বলা হচ্ছে- ‌‌অমুক ভাই এগিয়ে অথবা ভোটারের কাছে তার গ্রহনযোগ্যতা বেশি।  এগিয়ে থাকার জরিপ কে করলো আর গ্রহনযোগ্যতার সার্টিফিকেট কে দিলো।  এমন সাংবাদিকতায় হতবাক নয়, মর্মাহতও।

-টেলিভিশন সাংবাদিক ইউনিয়ন সিলেটের সাধারণ সম্পাদক সাংবাদিক ওয়েছ খছরুর ফেসবুক ওয়াল থেকে। 

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!