মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

রাজনগরে বঙ্গবন্ধু প্রেমিক মুক্তিযোদ্ধার ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন


রাজনগর প্রতিনিধি:
রাজনগরে বঙ্গবন্ধু প্রেমিক মুক্তিযোদ্ধা মোঃ মকবুল হোসেনের ইন্তেকাল। রাষ্ট্রীয় মর্যাদায় তার গ্রামের বাড়িতে পারিবারিক কবর স্থানে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় দাফন সম্পন্ন হয়েছে।

পারিবারিক সুত্রে জানা গেছে তিনি গত সোমবার দিবাগত রাত ১.৩০ ঘটিকার সময় রাজনগর উপজেলার রাজনগর ইউনিয়নের মজিদপুর গ্রামে নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি জটিল রোগে আক্রান্ত ছিলেন।

মকবুল হোসেনের ভাগ্নিনা হেলালুর রহমান লাল জানান, তিনি বঙ্গবন্ধুর প্রেমিক ছিলেন। বঙ্গবন্ধুর প্রতি ছিল তার অগাধ ভালোবাসা। ৭৫ সালের ১৫ আগস্টের মর্মান্তিক ট্রাজেডির পর পর শোকে কাতর হয়ে দেশ ত্যাগ করেন। এরপর তিনি দীর্ঘদিন কুয়েতে বসবাস করেন। বছর দু’য়েক পুর্বে মকবুল হোসেন দেশে ফিরে আসেন।

তিনি আরো জানান ৮৬জন চির কুমার মুক্তিযোদ্ধার মধ্যে মকবুল হোসেন ছিলেন অন্যতম। রেল মন্ত্রী মুজিবুল হকের সাথে তার ঘনিষ্টতা ছিল। যুদ্ধে যাবার সময় তিনি ৬ষ্ঠ শ্রেণির ছাত্র ছিলেন। রাজনগর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা মোঃ আছকির খান জানান আমরা এক সাথে যুদ্ধে যাই।

উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার কুতুবুর রহমান জানান,মকবুল হোসেন ৪নং সেক্টরে যুদ্ধ করেছেন। আনুষ্ঠানিক র্গাডঅব অনারে উপস্থিত ছিলেন বীর মুক্তি যোদ্ধা রাজনগর উপজেলা চেয়ারম্যান মোঃ আছকির খান, উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার কুতুবুর রহমান।

উপজেলা প্রশাসনের পক্ষে মাহমুদুল হাসান রাজনগর উপজেলা সহকারী কমিশনার(ভুমি) পুলিশ প্রশাসনের পক্ষে এস আই মেহেদী হাসান। মহিলা ভাইস চেয়ারম্যান ডলি আক্তার,প্রবাসি এডভোকেট আব্দুল মান্নানসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার পরিবারকে নগদ পাঁচহাজার টাকা অনুদান প্রদান করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!