শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ

নৌকা প্রতিক নিয়ে লড়তে সিলেটের ৭২ জনের মনোনয়ন সংগ্রহ

সুরমা নিউজ ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার দল আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়েছে গতকাল শুক্রবার থেকে। মনোনয়ন সংগ্রহের প্রথম দিনে সিলেট জেলার ৬টি আসনে ১৬ জন ও পুরো বিভাগে মোট ৭২ জন নৌকার প্রত্যাশী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

সিলেট-১ আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, অর্থমন্ত্রীর পক্ষে বিকেলে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন তার পুত্র সাহেদ মুহিত, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন।

সিলেট-২ আসন থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। তবে আগামীকাল মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানিয়েছেন, সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী।

সিলেট-৩ আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েস, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি শাহ মুজিবুর রহমান জকন।

সিলেট-৪ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ, আলীরগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া হেলাল ও গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক।

সিলেট-৫ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ। আগামীকাল মনোনয়ন সংগ্রহ করবেন বলে জানিয়েছেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আহমদ আল কবির। তবে বিশ্বস্থ সূত্রে জানা যায়, সাবেক সংসদ সদস্য হাফিজ মজুমদারও এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন।

সিলেট-৬ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারওয়ার হোসেন। তবে আগামীকাল এ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করবেন বর্তমান সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আলাপকালে মনোনয়ন প্রত্যাশীরা এ প্রতিবেদককে জানান, রাজনীতিতে মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু আমরা সবাই বঙ্গবন্ধুর রাজনীতি করি, আওয়ামী লীগের রাজনীতি করি। তাই নেত্রীর সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা রেখে, নেত্রী যাকে মনোনয়ন দিবেন আমরা তার পক্ষে কাজ করবো। মনোনয়ন ফরম বিক্রির দায়িত্বে থাকা (সিলেট বিভাগের) বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন জানান, সিলেট বিভাগে আজ ৭২টি মনোনয়ন বিক্রি হয়েছে। রাত ৮টা পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!