শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ

সিলেট-৬ আসনে শিক্ষামন্ত্রী ছাড়াও আ.লীগের মনোনয়ন কিনবেন যারা…

নিজস্ব প্রতিবেদক:

দেশের গ্যাস ও তেলের প্রাকৃতিক ভাণ্ডার হিসেবে পরিচিত দু’টি উপজেলা নিয়ে সিলেট- ৬ আসন। তারপরও রয়েছে ঘরে ঘরে প্রবাসী। সব মিলিয়ে বলা যায় সিলেট অঞ্চলের সবচেয়ে সম্পদশালী এলাকা এটি। প্রবাসী অধ্যুষিত ও অর্থনৈতিক বিষয় বিবেচনায় সিলেটের সবচেয়ে সমৃদ্ধ উপজেলা বিয়ানীবাজার ও গোলাপগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৬ আসনে আওয়ামী লীগের একাধিকবার নির্বাচিত সংসদ সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এ আসন ধরে রেখেছিলেন তিনি। আসন্ন নির্বাচনে তিনি ছাড়াও নৌকার মনোনয়ন একাধিক প্রার্থী।

বিভিন্ন সুত্রে জানা যায়,সিলেট-৬ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সরওয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা আফছর খান সাদেক, উপজেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ছাত্রনেতা জাকির হোসেন এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা আব্দুল হাসিব মামুন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে গতকাল। ঘোষিত তফসিল অনুযায়ী আগমী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। মনোনয়ন সংগ্রহ এবং জমা দেওয়ার শেষ সময় দেওয়া হয়েছে ১৯ নভেম্বর পর্যন্ত। এছাড়া ২২ নভেম্বর মনোনয়ন পত্র বাছাই এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর।

নির্ধারিত সময়ের মধ্যে দেশের ৩০০ আসনে প্রার্থীদের মনোনয়ন দিতে তফসিল ঘোষণার আগেই দলীয় মনোনয়নের আবেদন ফরম বিক্রির ঘোষণা দেয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। সে অনুযায়ী আজ শুক্রবার থেকে শুরু হবে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দলীয় মনোনয়নের আবেদন এবং জমা। এজন্য দলটির ধানমন্ডি কার্যালয়ে ৮ বিভাগের জন্য তৈরী করা হয়েছে পৃথক বুথ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!