রবিবার, ২৪ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ

১২৩ জনবল নেবে ফায়ার সার্ভিস

সুরমা নিউজ ডেস্ক :
জনবল নিয়োগ দেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর। ১২৩ ড্রাইভার নিয়োগ দেবে সরকারি এ প্রতিষ্ঠানটি। এ লক্ষ্যে আবেদন চেয়ে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন।

যোগ্যতা বিজ্ঞপ্তি অনুযায়ী এ পদে আগ্রহী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হতে হবে। ভারী যানবাহন চালনায় বৈধ লাইসেন্সধারী হতে হবে।

শারীরিক যোগ্যতা শারীরিক যোগ্যতার ক্ষেত্রে ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক ঢাকা মাপ ৩২ ইঞ্চি এবং ওজন ন্যূনতম ১১০ পাউন্ড হতে হবে। বয়স হতে হবে ১-১১-২০১৮ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে। আবেদনপত্রের ফরম বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের (www.fireservice.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে।

বেতন

চূড়ান্তভাবে নির্বাচিত ব্যক্তিরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী, ৯ হাজার ৭০০ টাকা স্কেলে বেতন পাবেন।

আবেদনের নিয়ম আগ্রহীদের নির্ধারিত পূরণকৃত ফরমের সঙ্গে ১০০ টাকা ট্রেজারি চালান কোড নং ১-৭৩৬১-০০০০-২০৩১ এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারি চালানের মূল কপি এবং সম্প্রতি তোলা ৫ সে.মি. X ৫ সে.মি. সাইজের ৪ কপি রঙিন সত্যায়িত ছবি পূরণকৃত ফরমের সঙ্গে জাতীয় পরিচয়পত্র ও বৈধ ড্রাইভিং লাইসেন্সের সত্যায়িত ফটোকপিসহ আবেদন করতে হবে।

ঢাকা, সিলেট, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের প্রার্থীদের ১৮ নভেম্বর সকাল ৮টায় এবং রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের প্রার্থীদের ১৯ নভেম্বর তারিখ সকাল ৮টা শারীরিক যোগ্যতা, ড্রাইভিং টেস্ট, ব্যবহারিক পরীক্ষার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ (কুড়িল বিশ্বরোড থেকে আনুমানিক ৫ থেকে ৭ কিলোমিটার পূর্ব দিকে ৩০০ ফুট রাস্তাসংলগ্ন, নীলা মার্কেটের বিপরীতে) উপস্থিত থাকতে হবে।

প্রার্থীদের অবশ্যই প্রকৃত বাংলাদেশি এবং অবিবাহিত হতে হবে। সব জেলার প্রার্থীরা এ পদে আবেদনের সুযোগ পাবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
50Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!