শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

এই আর্জেন্টাইনকে কিনছে রিয়াল

স্পোর্টস ডেস্ক:

আর্জেন্টাইন সমর্থকেরা শুধু বার্সেলোনাকেই সমর্থন করবে? রিয়াল মাদ্রিদের জয়ে করতালি দেবে না? এখন হয়তো করছে না। তবে আগামী মাস থেকেই হয়তো বার্সেলোনার পাশাপাশি রিয়াল মাদ্রিদেরও সমর্থন করতে হবে আর্জেন্টাইন সমর্থকদের। রিয়াল যে এবার কিনতে যাচ্ছে একজন আর্জেন্টাইন ফুটবলারকে। রিভারপ্লেট থেকে নিয়ে আসতে যাচ্ছে এজেকুয়েল প্যালাসিওসকে।

নামটা শুনেই বিশ্বজুড়ে আর্জেন্টাইন ভক্তরা তাকে চিনে ফেলার কথা। বিশ্বকাপ ব্যর্থতার পর নতুন করে পথ চলার আশায় একগাদা তরুণ ফুটবলারকে জাতীয় দলে ডেকেছেন আর্জেন্টিনার অন্তর্বর্তী কোচ লিওনেল স্কালোনি। এজেকুয়েল প্যালাসিওস সেই নতুনদের একজন। ২০ বছর বয়সী তরুণ এই মিডফিল্ডার এরই মধ্যে জাতীয় দলেল জার্সি গায়ে দুটি ম্যাচ খেলেও ফেলেছেন।

রিয়ালে বর্তমানে আর্জেন্টিনার কোনো ফুটবলার নেই। সবকিছু ঠিকঠাক থাকলে এই খামতিটা এ মাসেই পূরণ হয়ে যেতে পারে বলে খবর। আগামী ২৪ নভেম্বর দক্ষিণ আমেরিকার মহাদেশীয় ক্লাব টুর্নামেন্ট কোপা লিবার্তাদোরেসের ফাইনাল। যে ম্যাচটিতে মুখোমুখি হবে দুই আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেট ও বোকা জুনিয়র্স। ২৪ নভেম্বরের ওই ম্যাচের পরপরই রিয়াল প্যালাসিওসের সঙ্গে চুক্তিটা সেরে ফেলতে যাচ্ছে বলে জানিয়েছে মাদ্রিদভিত্তিক টেলিভিশন চ্যানেল টেলেমাদ্রিদ।

টেলেমাদ্রিদের এক প্রতিবেদনে দাবি করা হয়েছে প্রতিভাবান এই তরুণ মিডফিল্ডারের সঙ্গে ৫ বছরের চুক্তি করতে যাচ্ছে রিয়াল। ২০ বছর বয়সী মিডফিল্ডারকে পেতে রিয়ালকে নাকি মোট ২০ মিলিয়ন ইউরো গুণতে হবে।

রিভার প্লেটের সঙ্গে প্যালাসিওসের রিলিজ ক্লজ ১৫ মিলিয়ন মার্কিন ডলার। কিন্তু রিয়াল তার চেয়েও বেশি দামে তাকে কিনতে রাজি হয়েছে। দাম বৃদ্ধির জন্য অবশ্য দায়ী রিয়ালই। ক্লাব রিভার প্লেটের সঙ্গে আলোচনার আগেই রিয়াল তলেতলে প্যালাসিওসের সঙ্গে যোগাযোগ চালায়। যা দলবদলের নীতি বিরোধী।

স্বাভাবিকভাবেই রিয়ালকে এই অন্যায় পথে হাঁটতে দেখে চটে যায় রিভার প্লেট। কদিন আগে রিভার প্লেটের সভাপতি রোডোলফো ডি’ওনোফ্রিও সরাসরিই হতাশা প্রকাশ করেন। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ক্লাবের অনুমতি ছাড়াই রিয়াল সরাসরি খেলোয়াড়ের সঙ্গে যোগাযোগ করায় তারা প্রচণ্ড হতাশ। রিভার প্লেট কর্তাদের সেই হতাশা দূর করতেই রিয়ালকে বাড়তি টাকা গুণতে হচ্ছে বলে অন্য এক প্রতিবেদনে দাবি করা হয়েছে।

যাই হোক, ১৫ মিলিয়ন ইউএস ডলারের তুলনায় ২০ মিলিয়ন ইউরোর অঙ্কটা খুব বড় নয়। রিয়াল মাদ্রিদের জন্য এটা কোনো বিষয়ও নয়। পছন্দের খেলোয়াড়কে দলে ভেড়াতে তারা কাড়ি কাড়ি টাকা ঢালতে সিদ্ধহস্ত। এখন তাদের একটাই লক্ষ্য, আলোচনা চূড়ান্ত করে প্যালাসিওসের সঙ্গে চুক্তিটা সেরে ফেলা। টেলেমাদ্রিদের প্রতিবেদনে জোরের সঙ্গেই বলা হয়েছে, ২৪ নভেম্বরের ফাইনালের পরই আনুষ্ঠানিকভাবে চুক্তিটা সেরে ফেলবে রিয়াল।

রিয়ালে সর্বশেষ আর্জেন্টাইন প্রতিনিধি ছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়া। তিনি রিয়াল ছেড়েছেন ২০১৪ সালে। সেই থেকেই রিয়াল আর্জেন্টাইন-শূন্য। দেখা যাক, প্যালাসিওস কিনে রিয়াল সেই শূন্যতা ঘোচাতে পারে কিনা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
135Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!