শনিবার, ২৩ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
পল্লী বিদ্যুতের দায়িত্বহীনতা, মধ্যরাতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ  » «   থামছে না মৃত্যুর মিছিল, সড়কে প্রতিদিনই লাশ  » «   হবিগঞ্জে ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা  » «   কো-চেয়ারম্যান পদ থেকে ছোট ভাই জিএম কাদেরকে সরিয়ে দিলেন এরশাদ  » «   ছাতকে ফুটবল খেলাকে কেন্দ্র করে সংঘর্ষ, নারীসহ আহত অর্ধশতাধিক  » «   সম্প্রীতি ও ভালোবাসায় বিরল দৃষ্টান্ত নিউজিল্যান্ডবাসীর  » «   রাতে যুক্তরাষ্ট্র যাচ্ছেন পরিকল্পনামন্ত্রী  » «   সিলেটে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল সিলসিলার ম্যানেজারের  » «   ‘শপথ নেবেন ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত কয়েকজন এমপি’  » «   উৎসবের ভোটে এই দশা: দক্ষিণ সুরমায় ৮.৬৩ শতাংশ, জৈন্তাপুরে ৯.৩৮ শতাংশ  » «  

অতিরিক্ত ফি আদায় না করতে স্কুলগুলোকে দুদকের চূড়ান্ত হুঁশিয়ারি

সুরমা নিউজ:

আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে স্কুল কর্তৃপক্ষ সরকার নির্ধারিত ফি’র বাড়তি অর্থ নিলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজন্য শিক্ষার্থী ও অভিবাবকদের দুদকের হটলাইন (১০৬)-এ জানাতে অনুরোধ করেছে সংস্থাটি।

এ ব্যাপারে দুদকের উপ-পরিচালক (গণমাধ্যম) প্রণব কুমার ভট্টাচার্য্য বলেন, রাজধানীর একটি বিদ্যালয়ে আসন্ন এসএসসি পরীক্ষায় ফরম পূরণে নির্ধারিত ফি’র অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে কমিশন একটি অভিযান পরিচালনা করে। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে কমিশনে ব্যাপক হারে এ বিষয়ে অভিযোগ আসতে থাকে।

তিনি বলেন,  এসব অভিযোগ এরইমধ্যে গোপনে তদন্ত শুরু করেছে দুদক। কিছু ক্ষেত্রে দেখা গেছে, বেশকিছু শিক্ষা প্রতিষ্ঠান বোর্ডের এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত অতিরিক্ত অর্থ নিয়েছে এবং কোনো কোনো ক্ষেত্রে নির্বাচনী পরীক্ষায় (টেস্ট পরীক্ষা) ফেল করা ছাত্র-ছাত্রীদের থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে পরীক্ষা দেওয়ার সুযোগ করে দেওয়া হচ্ছে।

এসব অভিযোগ কমিশনের গোচরীভূত হওয়ায় কমিশন সংশ্লিষ্ট স্কুল, শিক্ষার্থী ও অভিবাবকদের উদ্দেশে অনুরোধ জানিয়েছে, সরকার নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি নেওয়া হলে কিংবা ফেল করা ছাত্র-ছাত্রীদের টাকার বিনিময়ে পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হলে, কমিশন কঠোর আইনানুগ ব্যবস্থা নেবে বলে জানান প্রণব কুমার।

তিনি জানান, এ বিষয়ে কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬-এ সবাইকে অভিযোগ জানানোর অনুরোধও করা হচ্ছে। ১০৬ এ অভিযোগ এলে কমিশন তাৎক্ষণিক অভিযান পরিচালনা করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
151Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!