সোমবার, ২০ মে, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে চাচাকে কোপালো ভাতিজা  » «   বিশ্বনাথের মাছুম অলৌকিকভাবে বেঁচে গেলেন যেভাবে…  » «   সাগরে নৌকাডুবি : অলৌকিকভাবে প্রাণে বাঁচলেন বিশ্বনাথের মাছুম  » «   সেমি-ফাইনালে চার দলে বাংলাদেশকে রাখলেন আকাশ চোপড়া, পাকিস্তানিদের উপহাস  » «   সিলেটে লোডশেডিং বন্ধে বিদ্যুৎ বিভাগকে আল্টিমেটাম  » «   ব্রিটেনে ধনীর তালিকায় এবারও সিলেটের কৃতি সন্তান ইকবাল আহমদ  » «   আজ ১৯ মে, এইদিনে বাংলা ভাষার জন্য শহীদ হয়েছিলেন ১১ জন  » «   শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুক্তরাজ্য যুব মহিলা লীগের দোয়া ও আলোচনা সভা  » «   মেধাবীদের জন্য চালু হচ্ছে ‘বিল্ড আমেরিকা ভিসা’  » «   ভূমধ্যসাগরে নিখোঁজ সিলেটের সাব্বিরের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «  

খালেদার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর

সুরমা নিউজ ডেস্ক:
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা দিয়াকে পাঁচ বছরের সাজা দিয়েছিল বিচারিক আদালত। সেই সাজা থেকে খালাসের আবেদন করেছিলেন তিনি। অন্যদিকে, দুর্নীতি দমন কমিশন তার সাজার আরো বাড়ানোর আবেদন করেছিল।

দুটি আবেদনের নিষ্পত্তি করে আদালত আজ মঙ্গলবার খালেদা জিয়ার সাজা পাঁচ বছর থেকে বাড়িয়ে ১০ বছর করেছেন।

এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যদের আগের দেওয়া সাজা বহাল রেখেছেন আদালত।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড ও অর্থদণ্ড দেন বিচারিক আদালত।

বিচারিক আদালতের দেয়া ওই সাজা থেকে খালাস চেয়ে খালেদা ও অন্য দুই আসামি কাজী সলিমুল হক ও শরফুদ্দিন আহমেদ আপিল করেছিলেন হাইকোর্টে।

অন্যদিকে, খালেদা জিয়ার দণ্ড বাড়ানোর আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর নিম্ন আদালতের দেয়া সাজা বহালের আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।

ওইসব আবেদনের বিষয় নিষ্পত্তি করে আজ মঙ্গলবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মুস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।

বিচারিক আদালতের ওই রায়ের পর থেকেই কারাগারে আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

আদালতে দুদকের পক্ষে উপস্থিত ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন আটর্নি জেনারেল মাহবুবে আলম। তবে খালেদা জিয়ার আইনজীবীরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন না।

বেঞ্চের আজকের কার্যতালিকায় মামলাটি এক নম্বরে রাখা ছিল। রায়কে ঘিরে আদালত কক্ষের আশপাশে আইনশৃঙ্খলা বাহিনীর উল্লেখযোগ্য সংখ্যক সদস্য অবস্থান নিয়েছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!