শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

প্রিন্সিপাল হাবিবুর রহমান (র:) স্মরণে দোআ মাহফিল অনুষ্ঠিত


সুরমা নিউজ:

যুগে যুগে কিছু কিছু ক্ষনজন্মা মানুষের আর্ভিভাব হয় আর তারা মানুষকে তাদের মেধা, প্রজ্ঞা, শক্তি , সাহস , চিন্তা, চেতনা সর্বোপূরী তাদের অভূতপূর্ব সুন্দর কার্যকলাপের মাধ্যমে সমাজ তথা জাতীর মধ্যে এক ধরনের জাগরন ও পরিবর্তন সৃষ্টি করেন। জাতী তাদের ভূমিকায় ও দানে উপকৃত হয়। আবার এ ধরনের মহা মনীষিদের মহৎ কাজ ও জনপ্রিয়তা দেখে কিছু নিছু মনের মানুষেরা তাদের প্রতি ঈর্ষান্বিত হয়। কিন্তু সকল ঝড় ঝঞ্জা প্রতিকূলতাকে উপেক্ষা করে , বাতিলের বিরুদ্ধে আওয়াজ তুলে, হক প্রতিষ্ঠার শপথে উজ্জীবত হয়ে কেবল আল্লাহ পাকের রেজামান্দির জন্য সেই মর্দে মোজাহিদরা একনিষ্ট ভাবে তাদের দায়িত্ব আঞ্জাম দিতে দিতে এক সময় মাওলায়ে করিমের ডাকে সাড়া দিয়ে দেশ জাতীকে কাঁদিয়ে তাহারা হাসতে হাসতে এ দুনিয়া ছেড়ে চলে যান। বাতিলের আতঙ্ক, শেরে সিলেট আল্লামা প্রিন্সিপাল হাবিবুর রহমান (র:) ছিলেন সেই সব ক্ষনজন্মা মর্দে মোজাহিদদের মধ্যে অন্যতম। তিনি আমৃত্যু দ্বীনের খেদমত করেছেন ও বাতিলের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। এই প্রতিভাবান সৎ সাহসি আলেমে দ্বীন আমাদেরকে কাঁদিয়ে নিজে হাসতে হাসতে চলে গেছেন।

আমরা এই মহান ব্যক্তির তিরোধানে সত্যিকার ভাবে সকলেই ভীষন শোকাহত । কয়েক লক্ষ মানুষ তাদের আপনজন তথা অভিবাভককে শেষ বিদায় দিতে তিনির জানাযায় শরীক হোন। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশে তিনির স্মরনে ইসালে ছওয়াব তথা দোআর মাহফিল আয়োজন করে তিনির মাগফেরাতের জন্য দ্আো সেই সাথে বর্নাঢ্য কর্মময় জীবনী আলোচনা করা হচ্ছে। আর তারই ধারাবহিকতায় ২১শে অক্টোবর ২০১৮ মসজিদে উসমান (রা) ওয়ালসল ও ওলামা কাউন্সিল ওয়ালসলের যৌথ উদ্যোগে সদ্য প্রয়াত প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রহমান (র:) স্মরনে মসজিদে উসমান (রা:) ওয়ালসলে ইসালে ছওয়াব ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। মাওলানা আনহারুল ইসলাম চৌধূরীর সভাপতিত্বে ও মাওলানা নুরে আলম হামিদীর পরিচালনায় বিপুল সংখ্যক আলেম ওলামা, মাশায়েখ, রাজনীতিবিদ, কবি সাহিত্যিক, কমিউনিটি ব্যক্তিত্ব ও মুসল্লিয়ানে কেরামের উপস্থিতিতে অনুষ্টিত দোয়া মাহফিলে পবিত্র কালামে পাক কোরআনে মজিদ থেকে তেলাওয়াত করেন ক্বারী মোদ্দাচ্ছির আনোয়ার। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রিন্সিপাল হাবিবুর রহমান সাহেবের সহচর বিশিষ্ট আলেমে দ্বীন হযরত মাওলানা ইমদাদুল হক মোহাদ্দিসে হবিগঞ্জি।

স্বাগত বক্তব্য রাখেন প্রিন্সিপাল হাবিবুর রহমান (র:) এর ছাত্র ও কাজীর বাজার মাদ্রাসার সাবেক শিক্ষক মসজিদে উসমানের খতিব হাফেজ মাওলানা সালেহ আহমদ।

এ ছাড়া প্রয়াত প্রিন্সিপাল হাবিবুর রহমানের কর্মময় ও বর্ন্যাঢ্য জীবনের বিভিন্ন স্মৃতি রোমন্থন করে আরো বক্তব্য রাখেন মুফতি তাজুল ইসলাম, মাওলানা এনামূল হাছান ছাবির, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা রেজাউল হক, মাওলানা ফখর উদ্দীন ছাদিক, মাওলানা ছালেহ আহমদ, মাওলানা আ ফ ম সোয়েব, মাওলানা আব্দুর রহিম, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা নোমান আহমদ, মাওলানা ফয়জুল হক, হাফেজ মুহিবুর রহমান মাছুম, হাফেজ মাওলানা মারুফ, আল্হাজ্ব জামিল বদরুল, হাফেজ সাহেদ আহমদ, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা ক্বারী আব্দুল হাফিজ, মাওলানা আহমদ হোসাইন, মাওলানা নোমান ইবনে জমির উদ্দীন, ব্যারেস্টার মাওলানা হাবিবুল্লাহ , হাফেজ সৈয়দ জুবায়ের আহমদ, ক্বারী সৈয়দ ইকবাল আহমদ, হাফিজ আব্দুল্লাহ , হাফিজ মনসুর আহমদ রাজা, মাওলানা ছাইদ আলী ও কবি মোহাম্মদ মুফিদুল গনি মাহতাব।  দোয়া পরিচালনা করেন সভার প্রধান অতিথি হযরত মাওলানা ইমদাদুল হক সাহেব মোহাদ্দিসে হবিগঞ্জি।

পরিশেষে সভাপতির ধন্যবাদ ও খাবার পরিবেশনার মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!