বুধবার, ২০ মার্চ, ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
মৌলভীবাজারে গাছে গাছে শোভা পাচ্ছে জাতীয় ফল কাঠাঁল  » «   মুক্তিযোদ্ধা নুরুল হক খানের নামে সিলেটে রাস্তা নামকরণের দাবি প্রবাসীদের  » «   মেয়েকে বলেছি তোমার মা আল্লাহর কাছে, আমিই এখন তোমার মা এবং বাবা  » «   সিলেটে ধর্ষণ ও সন্তানদেরকে গুম করে ফেলার হুমকি ছাত্রলীগ নেতার  » «   ১৪দিনেও উদ্ধার হয়নি ব্রিটিশ কন্যার স্বামী, মামলা নিচ্ছে না পুলিশ  » «   যুক্তরাজ্যে দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউকের আত্মপ্রকাশ  » «   সুনামগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে হত্যা, আটক ৪  » «   সিলেটসহ সাত জেলায় সেনা কর্মকর্তার স্ত্রী-সন্তানসহ ১০ জনের মৃত্যু  » «   সিলেটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত যারা  » «   নৌকার প্রার্থী আতাউরের বাড়িতে বিদ্রোহী প্রার্থী বিজয়ী পল্লব!  » «  

এল ক্লাসিকো : যেন লবণ ছাড়া তরকারি!

স্পোর্টস ডেস্ক:
‘এল ক্লাসিকো’ এমনিতেই জিভে জল আনা লড়াই। সেখানে মেসি-রোনালদোর মতো তারকা থাকা মানে মণিকাঞ্চণ যোগ। এল ক্লাসিকোয় গত এক দশকেরও বেশি সময় ধরে বিশ্বের এই সেরা দুই খেলোয়াড়ের লড়াই দেখতে অভ্যস্ত ছিল সবাই। গত জুলাইয়ে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়লে প্রতিদ্বন্দ্বিতার এই ‘জুটি’টা ভেঙে যায়। এবার এল ক্লাসিকোয় তাই মানসিক প্রস্তুতিটা নিয়েই রেখেছিলেন ফুটবলপ্রেমীরা। রোনালদোহীন-ক্লাসিকো। কিন্তু কে জানত, মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় থাকবেন না মেসিও!

বার্সা ভক্তরা এই দুঃসংবাদ পেয়েছেন কাল রাতেই। সেভিয়ার বিপক্ষে বল দখলের লড়াইয়ে হাতে চোট পান মেসি। কবজির ওপরের হাড়ে চিড় ধরায় তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মেসিকে। অর্থাৎ ২৮ অক্টোবর লা লিগার প্রথম এল ক্লাসিকোয় আর্জেন্টাইন তারকাকে পাচ্ছে না বার্সেলোনা। তার মানে মেসি-রোনালদোহীন এল ক্লাসিকো—অনেকটাই লবণ ছাড়া তরকারি! এমনটা শেষ কবে দেখা গিয়েছে?

এটা নিশ্চিত গত এক দশকে এমনটা কখনো দেখা যায়নি। একেবারে সঠিক হিসেব অনুযায়ী, মেসি-রোনালদোহীন এল ক্লাসিকো গত ১১ বছরে এই প্রথম। রিয়াল-বার্সার এই চিরপ্রতিদ্বন্দ্বীতায় সর্বশেষ এমন নজির দেখা গিয়েছে ২৩ ডিসেম্বর, ২০০৭। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত সেই ম্যাচে হুলিও ব্যাপতিস্তার গোলে ১-০ গোলে জিতেছিল রিয়াল। রোনালদো তখন ম্যানচেস্টার ইউনাইটেডে। আর মেসি চোটের কারণে সেই ম্যাচটা খেলতে পারেননি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!