শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সিলেটের প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, সিলেটের ঐতিহ্যবাহী কাজিরবাজার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান আর নেই। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি বৃহস্পতিবার দিবাগত রাত ১২.৩০ মিনিটের সময় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। ১৯৪৫ সালে সিলেটের গোলাপগঞ্জে তাঁর জন্ম।

প্রিন্সিপাল হাবিবুর রহমান, বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেমদের অন্যতম একজন। তিনি একাধারে রাজনীতিবিদ, সুলেখক, সংগঠক, তুখোড় বক্তা ও শিক্ষাবিদ হিসেবে সমানভাবে সমাদৃত। শিক্ষাজীবনে সিলেট সরকারি আলিয়া মাদরাসা থেকে কামিল ফাস্র্টক্লাস পেয়ে পাস করেন।  ১৯৭৪ সালে সিলেটের কাজিরবাজারে জামেয়া মাদানিয়া ইসলামিয়া নামে একটি কওমি মাদরাসা প্রতিষ্ঠা করেন এবং নিজের ঐকান্তিক প্রচেষ্টা ও অধ্যবসায়ের মাধ্যমে মাদরাসাটিকে দেশের সেরা কওমি মাদারাসার কাতারে নিয়ে আসতে সক্ষম হন।যুগোপযোগী শিক্ষার প্রয়োজনে একই সাথে ১০ম শ্রেণি পর্যন্ত একটি কিন্ডার গার্টেন এন্ড হাইস্কুল প্রতিষ্ঠা করেন তিনি।
গণমানুষের প্রয়োজনে ‘মারকাজুল খাইরী আল-ইসলামী’ নামে একটি দাতব্য সংস্থাও প্রতিষ্ঠা করেছেন তিনি। ওই প্রতিষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষ বিনামূল্যে মুসলিমরীতিতে মৃতদেহের দাফন-কাফন, অ্যাম্বুলেন্স সেবা ও অর্থিক সেবাসহ বিভিন্ন  সামজিক সহায়তা পেয়ে থাকে।
২০১২ সালে ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশে খেলাফত মজলিসের আমির শায়খুল হাদিস আল্লামা আজিজুল হক মৃত্যুবরণ বরণ করার পরে দলের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে দলের আমির নিযুক্ত হন মাওলানা হাবিবুর রহমান।  ব্যক্তি জীবনে প্রিন্সিপাল হাবিবুর রহমান ইংল্যান্ড, সৌদি আরব, আরব আমিরাত, ভারত, পাকিস্তানসহ বহুদেশ ভ্রমণ করেছেন। মওদুদি ফেতনাসহ নানান বিভ্রান্ত আকিদার বিরুদ্ধে মানুষকে সচেতন করার লক্ষে তিনি বহু গ্রন্থও রচনা করেছেন।
সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!