শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিচ্ছে : শিক্ষামন্ত্রী


বিয়ানীবাজার প্রতিনিধি:
শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, সরকার জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চিকিৎসকদের গ্রাম পর্যায়ে সেবা দেয়ার নির্দেশ দিয়েছেন। বর্তমানে খুব সহজের ডাক্তারের সেবা নেয়া যায়।

শিক্ষামন্ত্রী বৃহস্পতিবার বিয়ানীবাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ কর্মশালা উদ্বোধন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি বলেন, প্রত্যেক গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হচ্ছে। বিয়ানীবাজারেই এরকম ২৩টি ক্লিনিক আছে। ফলে মানুষ বাড়ি পাশেই বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও নানা রকম ঔষধ পাচ্ছেন। শিশু ও গর্ভকালীন মাতৃ মৃত্যুর হার কমাতে ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী নাহিদ মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের প্রশংসা করে বলেন, তারা মানুষকে হাসপাতালমুখী করার কাজটি করেছেন। এখন নবজাতক জন্ম দিতে প্রসুতি মায়েরা এখন হাসপাতালে ছুটে আসছেন। তাদের পরিবার হাসপাতালে আসার বিষয়ে বাধা দিচ্ছেন। তবে এখানেই আমাদের থেমে গেলে চলবে না। স্বাস্থ্যখাতকে আরও এগিয়ে নিতে আমাদের প্রচুর পরিশ্রম করতে হবে।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে এবং উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এমসিএইস সার্ভিসেস’র পরিচালক ডা. মোহাম্মদ শরিফ, বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়াররম্যান আতাউর রহমান খান, পৌর মেয়র আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, শিক্ষামন্ত্রীর একান্ত সহকারি মাকসুদুল ইনলাম আউয়াল প্রমুখ।

এছাড়া শিক্ষামন্ত্রী কুড়ারবাজার কলেজ, কুড়ারবাজার দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়, গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়, প খন্ড আঙ্গুরা বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন সহ কয়েকটি উন্নয়ন কাজের উদ্বোধন এবং বিভিন্ন দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!