মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
নগরীর ধোপাদিঘী পরিষ্কারে আরিফের আধুনিক যন্ত্র  » «   নির্বাচন এলেই আমি রাজাকারের ছেলে হয়ে যাই : মাহমুদ-উস সামাদ চৌধুরী  » «   ওসমানীনগরে মোটর সাইকেলের চাকায় শাড়ির আঁচল পেচিয়ে মহিলা ইউপি সদস্যর মৃত্যু  » «   নির্যাতনের ছক তৈরী করতেন এমপি কয়েস !  » «   ফেসবুকে পোস্ট শেয়ার করায় লন্ডনে বাঙালি কাউন্সিলর সাসপেন্ড  » «   গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার, খাবার নিয়ে আসলেন স্ত্রী !  » «   লন্ডনে তরুণীকে অচেতন করে ধর্ষণ, দুই বাঙালি তরুণের ২৪ বছরের জেল  » «   বিয়ানীবাজারে শিমুল মুস্তাফার আবৃত্তি সন্ধ্যা ও প্রেরণা আবৃত্তি উৎসব সম্পন্ন  » «   ব্রিটেন ছাড়তে চান না বাংলাদেশি শিক্ষার্থীরা যে কারনে…  » «   এশিয়ার সবচেয়ে ছোট গ্রাম বিশ্বনাথের শ্রীমুখ !    » «  

হবিগঞ্জে আটককৃত ৫ ভারতীয় নাগরিকে ভারতে হস্তান্তর

হবিগঞ্জ প্রতিনিধি :
ভারতীয় হেলিকপ্টার অবৈধভাবে শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ, অবৈধভাবে সীমান্ত রেখা পারাপার, হবিগঞ্জ জেলায় আটককৃত ৫ ভারতীয় নাগরিককে ভারতে হস্তান্তর, সীমান্তে চোরাচালান ও মাদক প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনার জন্য মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলাপুর সীমান্তে বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডার পর্যায়ে আনুষ্ঠানিক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত উপজেলার চাতলাপুর চা-বাগান বাংলোতে এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বর্ডার গার্ড বাংলাদেশ শ্রীমঙ্গল সেক্টরের ব্যবস্থাপনায় সেক্টর কমান্ডার শ্রীমঙ্গল এবং ভারতের বিএসএফ তেলিয়ামুড়া ও পানিসাগর সেক্টরের মধ্যে এ আনুষ্ঠানিক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। এ পতাকা বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবি শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্নেল মোঃ জাহিদ হাসান ও নবাগত সেক্টর কমান্ডার মোঃ জোবায়ের হাসনাৎ। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন তেলিয়ামুড়া ও পানি সাগর সেক্টরের ডিআইজি যথাক্রমে শ্রী ববি জোসেফ ও শ্রী সিন্দু কুমার। বৈঠক শেষে বিজিবি ও বিএসএফের সেক্টর কমান্ডাররা আলোচনার সিদ্ধান্তপত্রে স্বাক্ষর করেন। পতাকা বৈঠক শেষে বিকাল ৪টায় যৌথ প্রেস ব্রিফিংকালে বলা হয়, পতাকা বৈঠকে দুই দেশের সীমান্তের বিভিন্ন সমস্যাদি নিয়ে আলোচনা হয়। উভয়প সীমান্ত রেখায় অবৈধভাবে অতিক্রম করার বিরুদ্ধে যৌথভাবে নজরদারি আরও বাড়ানোর বিষয়ে একমত হন। উভয় দেশের সীমান্তরী বাহিনীর মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে নিয়মিত যোগাযোগ রা করার ব্যাপারে একমত হন। বৈঠকে বিজিবির পক্ষে অবৈধভাবে সীমান্ত পারাপার, ভারতীয় হেলিকপ্টার অবৈধভাবে শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ, হবিগঞ্জ জেলায় আটককৃত ৫ ভারতীয় নাগরিককে ভারতের কাছে হস্তান্তর, ভারত হতে চোরাচালানির মাধ্যমে গরু, মদ, গাজা ও বিভিন্ন নেশাজাতীয় ট্যাবলেট বাংলাদেশে প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফ কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়। এছাড়া ভারত-বাংলাদেশের সীমান্তের অমীমাংসিত বিষয়সমূহ দ্রুত সমাধান করা এবং উভয় দেশের সীমান্তে বসবাসকারী জনগণের জীবনের নিরাপত্তা প্রদান নিশ্চিতকরণের বিষয়ে আলোচনা হয়। বন্যা প্রতিরোধে মনু ধলাই নদের সীমান্ত এলাকার প্রতিরক্ষা বাঁধের উন্নয়নে উভয়পক্ষ আলোচনাক্রমে করার মতামত ব্যক্ত করেন। বিজিবি-বিএসএফের মধ্যে সুসম্পর্ক রক্ষায় অচিরেই উভয় অংশে খেলাধুলার আয়োজন করা হবে বলেও বিএসএফ কর্তৃপক্ষ জানান।

পতাকা বৈঠকে বিজিবি ও বিএসএফের সংশ্লিষ্ট ব্যাটালিয়নসমূহের অধিনায়কগন এবং সংশ্লিষ্ট সেক্টর ও ব্যাটেলিয়নের স্টাফ অধিনায়কগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!