মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
নগরীর ধোপাদিঘী পরিষ্কারে আরিফের আধুনিক যন্ত্র  » «   নির্বাচন এলেই আমি রাজাকারের ছেলে হয়ে যাই : মাহমুদ-উস সামাদ চৌধুরী  » «   ওসমানীনগরে মোটর সাইকেলের চাকায় শাড়ির আঁচল পেচিয়ে মহিলা ইউপি সদস্যর মৃত্যু  » «   নির্যাতনের ছক তৈরী করতেন এমপি কয়েস !  » «   ফেসবুকে পোস্ট শেয়ার করায় লন্ডনে বাঙালি কাউন্সিলর সাসপেন্ড  » «   গোলাপগঞ্জে স্ত্রীর মামলায় স্বামী গ্রেফতার, খাবার নিয়ে আসলেন স্ত্রী !  » «   লন্ডনে তরুণীকে অচেতন করে ধর্ষণ, দুই বাঙালি তরুণের ২৪ বছরের জেল  » «   বিয়ানীবাজারে শিমুল মুস্তাফার আবৃত্তি সন্ধ্যা ও প্রেরণা আবৃত্তি উৎসব সম্পন্ন  » «   ব্রিটেন ছাড়তে চান না বাংলাদেশি শিক্ষার্থীরা যে কারনে…  » «   এশিয়ার সবচেয়ে ছোট গ্রাম বিশ্বনাথের শ্রীমুখ !    » «  

বদলির আদেশ, তবু সিলেটেই থাকতে চান ৩ ওসি

সুরমা নিউজ ডেস্ক :
সিসিক নির্বাচনে বিতর্কিত ভূমিকা ও বিএনপির সাথে সখ্যতার অভিযোগে বদলি হচ্ছেন সিলেট মহানগর পুলিশ (এসএমপি)-এর তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে। তবে বদলির আদেশ হলেও তারা সিলেট ছাড়তে নারাজ। তাই বদলির আদেশ প্রত্যাহার করে সিলেটেই পদায়ন করতে তারা পুলিশের উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

এই তিন কর্মকর্তা ছাড়া এসএমপির আরও তিনজন পরিদর্শক বদলির তালিকায় আছেন বলে জানা গেছে।

জানা যায়, বিএনপি-জামায়াতের সাথে সংশ্লিস্টতার অভিযোগে সিলেট কোতোয়ালি থানার ওসি মোশাররফ হোসেন, শাহপরান (র.) থানার ওসি আখতার হোসেন, এয়ারপোর্ট থানার ওসি গৌসুল হোসেনকে বদলি করা হয়।

এসএমপি সূত্র জানায়, ওসি মোশাররফকে রেলওয়ে পুলিশে, আখতার হোসেনকে শিল্প পুলিশে, গৌসুল হোসেনকে টাঙ্গাইল জেলায় বদলি করা হয়েছে। এই মাসের শুরুতেই তাদের বদলির আদেশ হয়। বদলির আদেশ পাওয়ার পর এই তিন পুলিশ কর্মকর্তা সিলেটেই বহাল রাখার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে আবেদন করেন। আবেদন ছাড়াও তারা বদলির আদেশ ঠেকাতে নানাভাবে চেষ্টা চালাচ্ছেন। তাদের আবেদনের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।

এই তিন ওসি ছাড়াও শাহপরান থানার ওসি (তদন্ত) গিয়াস উদ্দিন, এসএমপি সদর দফতরের ওসি মোরছালিন ও নগর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি জিএম হামিদুর রহমানকেও বদলি করা হয়েছে বলে জানা গেছে।

এদের মধ্যে গিয়াস উদ্দিনকে নৌ-পুলিশে, মোরছালিনকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) এবং হামিদুর রহমানকে ট্যুরিস্ট পুলিশে বদলি করা হয়েছে বলে জানিয়েছে এই সূত্র।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব বলেন, তিনজন ওসির বদলির আদেশ হয়েছে। বাকীদের ব্যাপারে জানি না। তাদের বিরুদ্ধে কোনো অভিযোগের বিষয়ে আমার জানা নেই। পুলিশ কর্মকর্তাদের বদলি একটি স্বাভাবিক ঘটনা বলে মন্তব্য করেন তিনি।

বদলির আদেশ হওয়া তিন ওসি’র পক্ষ থেকে সিলেটে বহাল রাখার আবেদন প্রসঙ্গে তিনি কোনো মন্তব্য করতে চাননি।

পুলিশ সূত্র জানায়, গত সিটি নির্বাচনে অতি উৎসাহী ভূমিকা পালন করেন পুলিশের এই কর্মকর্তারা। তাদের অতিউৎসাহী এসব কর্মকান্ড বিএনপি প্রার্থীর জয়ের ক্ষেত্রে ভূমিকা রাখে। পুলিশের বাড়াবাড়িতে জনগনের সহানুভূতি চলে যায় বিএনপি প্রার্থীর পক্ষে। এছাড়াও এই কর্মকর্তাদের বিরুদ্ধে বিএনপি-জামায়াতের সাথে সংশ্লিস্টতার অভিযোগ রয়েছে বলে জানিয়েছে এই সূত্র।

এ কারণে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগে এসব কর্মকর্তাদের বদলি করা হচ্ছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!