শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ

‘ক্যান্সার আক্রান্ত শিশুর অনুভূতি’ রচনা প্রতিযোগিতায় ওসমানীনগরের রিমা প্রথম


নিজস্ব প্রতিবেদক:
বিশ্ব শিশু ক্যান্সার সচেতনতার মাস উপলক্ষে জাতীয় ক্যান্সার গবেষণা ইনষ্টিটিউট ও হাসপাতাল কর্তৃক আয়োজিত ‘ক্যান্সার আক্রান্ত শিশুর অনুভূতি’ বিষয়ক রচনা প্রতিযোগিতায় ওসমানীনগরের কিশোরী রিমা বেগম প্রথম স্থান লাভ করেছে। রচনা প্রতিযোগিতায় রিমা শতাধিক প্রতিযোগিকে পেছনে ফেলে এই গৌরব অর্জন করে।

সোমবার দুপুরে রাজধানীর জাতীয় ক্যান্সার গবেষণা ইনষ্টিটিউট ও হাসপাতালের সেমিনার হলে ফলাফল ঘোষণা এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। পুরস্কার তুলে দেন হাসপাতালের পরিচালক ড. মোঃ মেয়াররফ হোসেন।

রিমার সাথে ঢাকায় থাকা সাংবাদিক আবুল কালাম জানান, পুরস্কার দেওয়ার সময় রিমা বেগমের কেমোথেরাপী থাকায় পুরস্কার গ্রহণ করেন তার বাবা দুদু মিয়া। তার লিখিত রচনার অংশ বিশেষ পাঠ করে আবেগাপ্লুত হয়ে পড়েন চিকিৎসকগণ ও উপস্থিতরা।

উল্লেখ্য, ওসমানীনগর উপজেলার পাঁচপাড়া মোহাম্মদীয়া ইসলামিয়া দাখিল মাদরাসার চতুর্থ শ্রেণির ছাত্রী রিমা বেগম। দীর্ঘদিন থেকে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু পাঞ্জা লড়ছিলো। ক্যান্সারের ব্যয়বহুল চিকিৎসার ভার বহন করতে পারছিলেন না তার দিনমজুর পিতা দুদু মিয়া। এ বিষয়টি বিভিন্ন যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ময়নুল আজাদ ফারুক, যুক্তরাজ্য প্রবাসী আইনজীবী আকলিমা বিবি রিমার সাহায্যে এগিয়ে আসেন। পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিমার চিকিৎসার ব্যয় বহনের দায়িত্ব নেন। গত ১১ সেপ্টেম্বর থেকে ঢাকায় জাতীয় ক্যান্সার গবেষণা ইনষ্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে রিমা বেগম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!