বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
টাঙ্গাইলের কিশোরীকে বিশ্বনাথে এনে ধর্ষণের পর হত্যা  » «   থানা পুলিশের প্রেসব্রিফিং বর্জন করল বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন  » «   ‘ক্যান্সার আক্রান্ত শিশুর অনুভূতি’ রচনা প্রতিযোগিতায় ওসমানীনগরের রিমা প্রথম  » «   সন্ধান মিলেছে নিখোঁজ এমসি কলেজ শিক্ষার্থী সাজ্জাদের  » «   সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার, থানায় জিডি  » «   কমলগঞ্জে বিশ্বকর্মা পুজায় দুষ্কৃতিকারীর হামলায় মহিলাসহ আহত ৬  » «   নবীগঞ্জে কুশিয়ারা বুকে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত  » «   বিশ্বনাথে বিদ্যুৎ গ্রাহকদের আতঙ্ক ‘ভূতুড়ে বিল’  » «   বিশ্বনাথে ১২ দিনেই জমি নামজারির সুযোগ পাচ্ছেন প্রবাসীরা  » «   মৌলভীবাজারের মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক রাজাকার আনিছের মৃত্যু  » «  

শমশেরনগর চা বাগানে সচেতনতামূলক সভা ও চিকিৎসা শিবির

মৌলভীবাজার প্রতিনিধি :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানে চা বাগান মেয়েদের মাসিক স্বাস্থ্য সমস্যা ও বুকের দুধ খাওয়ানো শীর্ষক দিনব্যাপী এক সচেতনতামূলক সভা ও বিনামূল্যে চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়। ডু সামথিং ফাউন্ডেশনের উদ্যোগে ইয়থ ফর দি ন্যাশন (তরুন ডাক্তারদের স্বেচ্ছা সেবামূলক সংগঠন) ও চা শ্রমিক সন্তানদের সংগঠন জাগরণ যুব ফোরামের যৌথ আয়োজনে রোববার সকাল ৮টায় সচেতনতামূলক সভা ও পরে বিকাল ৩টা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা শিবির অনুষ্ঠিত হয়।

ঢাকার গণ-স্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের স্বানামধ্যন্য ১৯ জন চিকিৎসক আলোচনায় অংশ গ্রহণসহ আগত ৩০০ রোগীকে দেখে নামমাত্র ফি-তে বিনামূল্যে ঔষধও বিতরণ করেন। ঢাকা থেকে আগত ডাক্তাররা হলেন, ডা: মামুনুর রশীদ, ডা: আসলাম সরকার, ডা: মোহাম্মদ নাঈম, ডা: নাজমুল ইসলাম, ডা: আতাউর রহমান, ডা: মো: জাকির হোসেন, ডা: মোহাম্মদ ইরফান, ডা: হাসান আল মামুন, ডা: খোয়াইব হাসান, ডা: মো: ফেরদৌস আলম, ডা: কে এম শরিফুর রহমান, ডা: এনায়েত উল্যা শরীফ, ডা: সাইফ শরীফ, ডা: এম এ রহিম, ডা: কৌশিক, ডা: সুজা আলম, ডা: রাশেদুল ইসলাম, ডা: মামুন রশীদ ও ডা: শরীফ।

স্বাস্থ্য সচেতনতামূলক সভা ও বিনামূল্যে চিকিৎসা সেবা শিবিরের মূল সমন্বয়ক ডু সামথিং ফাউন্ডেশনের সভাপতি ডা: নাজমুল ইসলাম জানান, সংগঠনটি দেশের বিভিন্ন জেলায় সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল পরিচালনা, ক্লিনিক পরিচালনাসহ বিভিন্ন দুর্যোগে ত্রাণ ও শীত বস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করে। দেশের বিভিন্ন জেলায় পিছিয়ে পড়া সুবিধা বঞ্চিত মানুষদের জন্য চিকিৎসা সেবা শিবির করে রোগীদের দেখে বিনা মূল্যে ঔষধও বিতরণ করে। এ ধারাবাহিকতায় রোববার কমলগঞ্জের শমশেরনগর চা বাগানে স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসা শিবির পরিচালিত হয়। আগত নারী রোগীদের পাশাপাশি পুরুষ রোগীদের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।

জাগরণ যুব ফোরামের সভাপতি মোহন রবিদাস বলেন, চা- বাগানের স্বাস্থ্য সেবার অবস্থা খুবই নাজুক। চা বাগানের নারীরা অনেকটা অসচেতন বলে তাদের মাসিক সমস্যাসহ নানা সমস্যায় ভোগেন। তাদের সচেতন করে তোলাসহ এই স্বাস্থ্য সেবার জন্য এগিয়ে আসতে ইয়থ অর দি ন্যাশনকে আহ্বান জানানো হয়েছে। আগামীতে ইয়থ ফর দি ন্যাশন ও জাগরণ যুব ফোরাম যৌথভাবে সকল চা বাগানে এ ধরনের কার্যক্রম পরিচালনা করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
32Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!