শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

মৌলভীবাজারের রাজীব বাইসাইকেল চালিয়ে বিশ্বের সর্বোচ্চ সড়কে

স্বপন কুমার দেব, মৌলভীবাজার থেকে:
বাইসাইকেল চালিয়ে কক্সবাজারের টেকনাফের শাহ্ পরীর দ্বীপের সমুদ্র পৃষ্টের শুন্য ফিট থেকে বিশ্বের সবচেয়ে উচু যানবাহন চলাচলের রাস্তা খারদুংলা পাস পর্যন্ত সাইক্লিং করেছেন মৌলভীবাজারের রাজীব দে অনিক। “সী টু সামিট হিমালয়ান সাইকেল এক্সপেডিশন” নামের এই বিস্ময়কর যাত্রা গত ১৭ই জুন মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির এই সদস্য সম্পন্ন করেন।
মঙ্গলবার( ২৮আগষ্ট) দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি জানান, বাইসাইকেল চালিয়ে দেশের ফুলবাড়ী সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন তারা। পরে ভারতের নয়টি প্রদেশ পশ্চিম বঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উত্তর প্রদেশ, দিল্লী, চন্ডিগড়, পাঞ্জাব, হিমাচল ও জুম্মু কাশ্মির ঘুরে ৬১ দিনে ৫১১২ কিলোমিটার বাইসাইকেল চালিয়ে গত ১৭ আগষ্ট ১৮ইং তারিখে পৌছে যান তাদের কাঙ্খিত গন্তব্যে। বিশ্বের সবচেয়ে উচু যানবাহন চলাচলের রাস্তা খারদুংলা পাস-এ। যার উচ্চতা ১৮৩৮০ ফুট। দলগত ভাবে বাংলাদেশ থেকে এই বীরত্বপ‚র্ন অর্জন মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটির রাজীব দে অনিক, গাজীপুর সাইকেল রাইডার্সের কাজী শরীফ ও জাহাঙ্গীরনগর সাইক্লিং ক্লাবের তোজ্জাম্মেল হোসেন মিলন প্রথম। সিলেট বিভাগ থেকে রাজীব দে অনিক প্রথম সাইক্লিষ্ট, যিনি ১৮৩৮০ ফুট উপরে বাইসাইকেল চালিয়ে বাংলাদেশের পতাকা উড়িয়েছেন।
তারা আরোও জানান, এর জন্য বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রনালয়, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন, ভারতের বাংলাদেশ হাই-কমিশন ও ভারতীয় হোম অফিস থেকে অনুমতি নিতে হয়েছে।
উল্লেখ্য, ২০১৬ সালের ১১ই মার্চ মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি প্রতিষ্ঠার পর থেকে সাইক্লিং এর মাধ্যমে মৌলভীবাজাররের জন্য অনেক অর্জন বয়ে আনে। তারমধ্যে উল্লেখযোগ্য, আমাদের ২ সদস্যের মাত্র ২৩ দিনে দেশের ৬৪টি জেলা ভ্রমন দেশের একপ্রান্ত থেকে আরেক প্রান্ত টেকনাফ-তেতুলিয়া, ভোমরা-তামাবিল, হালুয়াঘাট-কুয়াকাটা ভ্রমন করেছেন মৌলভীবাজারের রাজীব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
615Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!