শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ

নভেম্বরে ৭ হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

সুরমা নিউজ ডেস্ক :
স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নভেম্বরের মধ্যে বিশেষ বিসিএসের মাধ্যমে উপজেলা পর্যায়ে সাত হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে, এরা বাধ্যতামূলকভাবে তিন বছর সেখানে চিকিৎসা সেবা দেবেন।

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ে ঈদ পুনর্মিলনী সভায় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী নাসিম বলেন, দেশের চিকিৎসা সেবায় সংকট দূরীকরণে বিশেষ বিসিএসের মাধ্যমে চিকিৎসক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী নভেম্বরের মধ্যে উত্তীর্ণ সকলকে দেশের বিভিন্ন উপজেলা পর্যায়ে নিয়োগ দেয়া হবে। আগে দুই বছর করেছিলাম। এবার নীতিমালায় তিন বছর করা হয়েছে। তাই তাদের সেখানে তিন বছর বাধ্যতামূলক চিকিৎসা সেবা দিতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে নতুন করে চারটি (নওগাঁ, নেত্রকোণা, মাগুরা ও নীলফামারীতে) মেডিকেল কলেজ হবে। ইতোমধ্যে অবকাঠামো উন্নয়ন কাজ শুরু করা হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অর্থাৎ শিক্ষার্থীরা আগামী জানুয়ারি মাসেই এসব মেডিকেলে ভর্তি হতে পারবে। এছাড়া চাঁদপুরে মেডিকেল কলেজ করার আরেকটি প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, রাজধানীবাসীর জন্য ঢাকার শাহবাগে ৫০০ শয্যার নতুন একটি হাসপাতাল তৈরি করা হবে। আগামী ১৩ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মেডিকেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। কোরিয়া সরকারের আর্থিক সহায়তায় এ হাসপাতালটি তৈরি করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী বাংলাদেশে চিকিৎসা সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে সারাদেশে প্রতি জেলায় একটি করে সরকারি মেডিকেল কলেজ তৈরি করা হবে। সে লক্ষ্যেই আমরা নতুন নতুন মেডিকেল কলেজ তৈরি করেছি। পাশাপাশি নানা বিতর্ক থাকলেও বেসরকারি মেডিকেল কলেজগুলোতে উন্নত সেবা প্রদান করা হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশের চিকিৎসা সেবা অনেক উন্নত হয়েছে। এখন বিদেশ থেকেও চিকিৎসা নিতে বাংলাদেশে আসে। ক্যান্সারের অনেক রোগী বাংলাদেশে এসে চিকিৎসা নেন।

মন্ত্রী বলেন, রাজধানীর চানখারপুলে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটটি আগামী অক্টোবরে উদ্বোধন করা হবে। এটি বিশ্বের বৃহত্তম বার্ন ইনস্টিটিউট। অক্টোবরের ১০ তারিখের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন বলে জানান তিনি।

তিনি বলেন, বিচ্ছিন্ন ঘটনা ছাড়া দেশের মানুষ শান্তি ও স্বস্তিতে বসবাস করছে। নির্বাচন ঘরের দোয়ারে কড়া নাড়ছে। জনগণের রায় নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আবারো ক্ষমতায় আসবে বলে আমি আশা করি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!