শুক্রবার, ১৭ আগষ্ট, ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেটে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী দিবস পালিত  » «   পল্লীবন্ধু এরশাদ দেশের মানুষের আশা-আকাঙ্খার প্রতীক : ইয়াহইয়া চৌধুরী এহিয়া এমপি  » «   বিয়ানীবাজার থানা থেকে ১৮ সাপ ধরলো সাপুড়ে  » «   কাল ঐতিহাসিক নানকার কৃষক বিদ্রোহ দিবস  » «   সরকার স্বল্প সময়ে তৃণমূল পর্যায়ে প্রযুক্তি সেবা পৌঁছে দিয়েছে : মিলাদ গাজী  » «   ইলিয়াস গুমের ৭৬ মাস, ফিরে পেতে দোয়া ও মিলাদ মাহফিল  » «   ঢাকা-সিলেট মহাসড়কে শ্যামলী পরিবহণ ও ট্রাকের সংঘর্ষে আহত ১০  » «   নবীগঞ্জে ডাকাতিকালে ৫ ডাকাত আটক, বাড়ীর গৃহকর্তাকে কুপিয়ে জখম  » «   জুড়ীতে ১শ’ টাকার আশায় প্রাণ গেল মাদ্রাসা ছাত্রের  » «   শাবিতে ভর্তির আবেদন শুরু ২ সেপ্টেম্বর  » «  

সিলেট-ঢাকা যোগাযোগে ‘বুলেট ট্রেন’ চালু করার ঘোষণা প্রধানমন্ত্রীর

সুরমা নিউজ ডেস্ক :
সিলেটের সাথে রাজধানীর যোগাযোগে বুলেট ট্রেন চালু হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। সেই সাথে ঢাকা-সিলেট মহাসড়ককে চারলেনে উন্নীত করার কাজও শুরু হবে বলে জানিয়েছেন তিনি।

শনিবার (২১ জুলাই) দেশ ও জাতির উন্নয়ন ও অর্জনে অনন্য-অসাধারণ অবদানের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রাজধানীর সঙ্গে আমরা ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-দিনাজপুর, ঢাকা-বরিশালের সেই পায়রাবন্দরসহ সেখানে বুলেট ট্রেন চালু করে যোগাযোগ ব্যবস্থা সুরক্ষিত করবো।

সিলেট আন্তর্জাতিক বিমানবন্দরকে উন্নত করা হবে জানিয়ে শেখ হাসিনা বলেন, আমরা সিলেট, সৈয়দপুর, রাজশাহী, চট্টগ্রাম ও বরিশাল বিমানবন্দরকে উন্নত করবো। যাতে যোগাযোগ ব্যবস্থা উন্নত হয় সে ব্যবস্থা করবো। সেই সঙ্গে সৈয়দপুর বিমানবন্দর হবে আঞ্চলিক বিমানবন্দর।

শেখ হাসিনা বলেন, আমরা প্রথমবার যখন ক্ষমতায় আসি তখন চট্টগ্রাম ও সিলেট এ দু’টি বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করে গিয়েছিলাম।

তিনি আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম চারলেন, ঢাকা-সিলেট চারলেনের কাজ শুরু হবে, ঢাকা-ময়মনসিংহ চারলেন এবং আমরা পায়রাবন্দর পর্যন্ত চারলেন করে সমস্ত বাংলাদেশ, উত্তরবঙ্গকে ভবিষ্যতে চারলেনে উন্নীত করে যোগাযোগ যাতে তড়িৎ গতিতে হয় সে ব্যবস্থা করবো।

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশকে কিভাবে আগামীতে আরও উন্নত করবো, সেই পরিকল্পনা আমাদের রয়েছে। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। আমরা দেশকে উন্নত করতে চাই। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।

আকাশপথে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নে সরকারের সফলতা ও আগামীতে আরও উন্নত করার পরিকল্পনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের বিমানবহর ধ্বংসপ্রাপ্ত ছিলো। ইতোমধ্যে আমরা কিছু নতুন বিমান পেয়েছি। আরও সাতটি বিমান আমরা কিনবো। যা আন্তর্জাতিক, আঞ্চলিক ও অভ্যন্তরীণ যোগাযোগ ব্যবস্থাকে আরও উন্নত করবে।’

মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণ, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার যোগ্যতা অর্জন, অস্ট্রেলিয়ায় ‘গ্লোবাল উইমেনস লিডারশীপ অ্যাওয়ার্ড’ এবং ভারতে কবি নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি-লিট ডিগ্রি লাভসহ নানা অর্জনের জন্য আজ বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে শেখ হাসিনাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
0Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!