রবিবার, ২২ জুলাই, ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ
সিলেট নগরে নৌকা মার্কার জোয়ার উঠেছে : আসাদ উদ্দিন  » «   শাল্লায় ‘হাওর বাঁচাও সুনামগঞ্জ বাঁচাও’ আন্দোলনের উপজেলা পর্যায়ে প্রথম সম্মেলন  » «   কমলগঞ্জে শতভাগ পাশ শমশেরনগর বিএএফ শাহীন কলেজ  » «   এবার ব্যর্থ হয়ে ফিরলেন আরিফ, কামরান বললেন ‘নাটক’  » «   কমলগঞ্জে স্ত্রী হত্যার অভিযোগে স্বামী আটক  » «   সিলেটে যুবলীগ নেতার রেস্টুরেন্টে শিবিরের হামলা  » «   নৌকা প্রতীকে বিজয়ী করার লক্ষ্যে শফিকুর রহমানের গণসংযোগ  » «   ২ কর্মীকে ছাড়াতে পুলিশ কার্যালয়ের সামনে আরিফসহ বিএনপি নেতাদের অবস্থান  » «   বাংলাদেশি যেসব পেশাজীবীদের জন্য উন্মুক্ত হলো আরব আমিরাত…  » «   একসঙ্গে ৬ মৃত সন্তান প্রসব মৌসুমীর  » «  

মৌলভীবাজারে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে নিহত ২, আহত অর্ধশতাধিক

শেখ সাহেদ মিয়া, শেরপুর:

মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের পম্মদপুর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায় পম্মদপুর গ্রামের লেবাস মিয়া ও এলাইছ মিয়ার মধ্যে দীর্ঘদিন থেকে হাওর এলাকায় সরকারি বিলের জমি দখল নিয়ে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে উভয় পক্ষের সমর্থক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। 

সংঘর্ষে উভয় পক্ষের ২ জন ঘটনাস্থলে নিহত ও অন্তত  অর্ধশতাধিক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনা স্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

নিহতরা হলেন লেবাস মিয়া গ্রুপের সফিকুর রহমান ও এলাইছ মিয়া গ্রুপের আব্দুল মালিক। নিহতের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আহতরা হলেন,আউয়াল মিয়া (৩৪), রায়হান (২৫), সুফি মিয়া (৬০), মহরুপ রহমান (৩০), রাজীব আহমদ (৩৩), আহতাব হোসেন (১৭), রেজিয়া (২৮), জমসেদ মিয়া (৫৫), ফখরুল ইসলাম (৪৬), ইমন মিয়া (৩০), তাহের মিয়া (৩৩), জয়নাল মিয়া (৪০), মো. সুয়েব (২৪), রুনা বেগম (১৭), হুছনা বেগম (৪০), ইকরা মিয়া (৪০), সেলিম মিয়া (২৭), রুহেনা বেগম (২৮), হালিমা বেগম (২৩), মিনহাজ মিয়া (৩৩), মহসীন মিয়া (২৮), উমেদ মিয়া (২৩), সুহেল মিয়া (৩৫), লিয়াকত মিয়া (৩০), মিনারা (৬০), মধুমালা (৬৭)সহ অর্ধশতাধিক আহত হয়েছে।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাশেদুল ইসলাম ও ও খলিলপুর ইউনিয়নের চেয়ারম্যান অরবিন্দু পোদ্দার বাচ্চু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় বাসিন্দারা জানান এই হাওরের খাস ভুমির দখলদারিত্ব নিয়ে দীর্ঘ প্রায় ১৫-২০ বছর থেকে বিরোধ চলছে। এনিয়ে স্থানীয় পর্যায়ে একাধিক সালিশ বৈঠকেও এর কোন সুরাহা হয়নি। ২-৩ দিন থেকে পুরনো এ দ্বন্ধ আবারো শুরু হয়। শুক্রবার সন্ধ্যায় এই নিয়ে উভয় পক্ষের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে সংর্ঘষে জড়িয়ে পড়লে কয়েকজন আহত হন ও কয়েকটি বাড়িও ভাংচুর হয়। পরে স্থানীয়রা উভয়পক্ষকে শান্ত করেন। এই ঘটনাকে কেন্দ্র করে ১৪ জুলাই শনিবার সকালে আবারো উভয় পক্ষ দেশীয় অস্ত্রসহ নিয়ে হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে হতাহতের ঘটনা ঘটে। কয়েক ঘন্টা সংর্ঘষ চলারপর পুলিশ ও এলাকাবাসীর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। তবে এ ঘটনায় আবারো রক্তক্ষয়ি সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয় বাসিন্দাদের মধ্যে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
Share on Facebook
Facebook
556Share on Google+
Google+
0Tweet about this on Twitter
Twitter
Share on LinkedIn
Linkedin
Email this to someone
email
Print this page
Print

সর্বশেষ সংবাদ

error: Content is protected !!